কৃষ্ণগঞ্জে বিধ্বংসী আগুনে ভষ্মীভূত বীজের গোডাউন, দমকল বাহিনীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

HnExpress ২০শে অক্টোবর, সুদীপ ঘোষ, নদীয়া ঃ কৃষ্ণগঞ্জের একটি বীজের গোডাউনে আচমকা আগুন লেগে কোটি টাকার ক্ষয় ক্ষতি হলো৷ লেলিহান আগুনে প্রায় সম্পূর্ণ ভস্মীভূত গোডাউনটি। অবশেষে দমকল বাহিনীর সাত ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এখনো হতাহতের কোনো খবর নেই। দমকল সুত্রের খবর, রাতে ঘটনাস্থলে কৃষ্ণনগর থেকে তিনটি দমকলের ইঞ্জিন ও দুটি পাম্প পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

আগুন আয়ত্বে আনার পর এদিন সকালে দেখা গিয়েছে দুটি বীজের ঘর ভষ্মীভূত হয়ে গিয়েছে। সোমবার রাতে কৃষ্ণগঞ্জ থানার কিষাণমান্ডির সামনে দোতলার দুটি ঘরের এই অগ্নিকাণ্ডের জেরে ব্যাপক চাঞ্চল্য দেখা দেয়। স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গেছে, শশাঙ্ক কুন্ডু ও শিবু কুন্ডু দুই ব্যবসায়ীর মাজদিয়া বাজারে দোতলার একটি মার্কেটে বীজের দোকান ছিল। জেলায় তারা অন্যতম বড় বীজ ব্যবসায়ী বলে পরিচিত।

এলাকাটি ঘিঞ্জি না হলেও আশপাশের মানুষ আগুনের শিখা দেখে চিৎকার করে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। প্রচন্ড তাপে কার্যত এলাকায় দাঁড়ানো দুরূহ ব্যাপার হয়ে ওঠে। যদিও কয়েক দিন আগেও এই গোডাউনেই আগুন লেগেছিল। কি ভাবে এই আগুন লাগলো এ নিয়ে ব্যাপক আলোচনা চলছে। কেউ কেউ নাশকতার কথাও বলছে। স্থানীয় একটি সূত্রে জানা গেছে, আগুন লাগার কিছু সময় আগেও মালিকের লোকজন টর্চ নিয়ে এই গুদামে এসে ছিল।

কিন্তু তাঁরা ঠিক কি কারণে এসেছিল এখানে? পুলিশ জানিয়েছে, গোডাউনের বীমা করা ছিল না। কাজেই মালিকের ঘনিষ্ঠ লোকজন আগুন ধরিয়ে বীমার টাকা নেবে এক্ষেত্রেও এই তথ্য খাটছে না। প্রাথমিক ভাবে অনুমান শর্ট সার্কিট থেকেই এই আগুন লেগেছে। তবে এই ঘটনায় এলাকায় এখনও আতঙ্ক ছড়িয়ে রয়েছে। গোটা এলাকা থমথমে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: