Sun. Feb 23rd, 2020

পুনরায় সরস্বতী পুজোর দাবীতে হাড়োয়া থানার সামনে বিক্ষোভ দেখাল এলাকাবাসী

HnExpress ২৭শে জানুয়ারী, নিজস্ব প্রতিনিধি, হাড়োয়া ঃ হাড়োয়ার সালিপুর গ্রাম পঞ্চায়েত এলাকার চৌহাটা হাইস্কুলে সরস্বতী পুজো চালু করা নিয়ে বেশ কয়েকদিন ধরেই চলছিল চাপা উত্তেজনা। সুত্র অনুযায়ী জানা গেছে যে, গত পরশু দিনও সেই নিয়েই সামান্য বিক্ষোভও দেখায় স্কুল পড়ুয়ারা। কিন্তু তাতে বিশেষ কোনো কাজ হয় না। ফলে পুনরায় সরস্বতী পুজোর দাবী নিয়ে আজ আবারও হাড়োয়া থানার সামনে বেশ কিছুক্ষন ধরে বিক্ষোভ দেখায় স্কুল পড়ুয়া সহ এলাকাবাসীরা।

ওই দিন বেশকিছু বহিরাগত দুস্কৃতিরা হামলা চালিয়েছিলো। অভিযোগ, বেশ কয়েটি বাড়িও সেদিন ভাঙচুরও করে ছিলো দুস্কৃতিরা। সেই মর্মে আজ তাদের বিরুদ্ধেই এফ আই আর দায়ের করছেন তারা। আবার অন্যদিকে ওই স্কুলের কমিটির পক্ষ থেকে একটি মিটিং ডাকা হয়েছে। স্কুলে আবার পুনারায় সরস্বতী পুজো চালু করা যায় কিনা সেই বিষয়টা খতিয়ে দেখবেন স্কুল কর্তৃপক্ষ। আর তাই নিয়েও আজকের এই মিটিংয়ে আলোচনা করা হবে বলে জানা গেছে।

বিক্ষোভকারীরা এদিন বিভিন্ন স্লোগান দিয়ে ও সামনে একটি সরস্বতীর মূর্তি বসিয়ে রেখে এবং ‘একপেশে ধর্মনিরপেক্ষতা মানছি না মানব না, ছাত্র-ছাত্রীদের মারা হল কেন প্রশাসন তুমি জবাব দাও? বিদ্যার দেবী বিদ্যার জায়গায় থাকবে না তো কোথায় থাকবে ‘, এমন ধরনের লিখিত বহু প্ল্যাকার্ড হাতে নিয়ে তাদের বিক্ষোভ চালিয়ে যায়।

Leave a Reply

%d bloggers like this: