ছাত্র-ছাত্রীদের ভার্চুয়াল শিক্ষায় উৎসাহিত করতে প্রখ্যাত সফটওয়্যার সংস্থা টিউপল টেকনোক্রাফট বাজরে নিয়ে এল নতুন অ্যাপ

HnExpress সুমন্ত দাস, কলকাতা ঃ লকডাউনের সময় থেকে সারা দেশে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার জন‍্য ছাত্রছাত্রীদের ঘরে বসে ভার্চুয়াল ক্লাসের মাধ‍্যমে আরও বেশি করে শিক্ষা দানে উৎসাহিত করা হচ্ছে। শিক্ষক ও ছাত্রছাত্রীদের মধ‍্যে এই ভার্চুয়াল শিক্ষা ব‍্যবস্থাকে আরো জনপ্রিয় করে তুলতে প্রখ‍্যাত সফটওয়্যার সংস্থা টিউপল টেকনোক্রাফট বাজরে নিয়ে এল নতুন ধরনের এক অ্যাপ বা সফটওয়্যার সিস্টেম।

এদিন নিউটাউনের নজরুলতীর্থে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে সংস্থার কর্নধার সঞ্জয় সাহা জানালেন যে, এই নতুন ধরনের প্রযুক্তির মাধ্যমে মোবাইল, ট‍্যাবলেট অথবা কম্পিউটার সিস্টেমে সেটা আপলোড করলেই অতি সহজে শিক্ষর্থী ও শিক্ষক-শিক্ষিকারা ঘরে বসেই দেশ তথা পৃথিবীর যে কোন প্রান্ত থেকেই অনলাইন ক্লাসের সুবিধা পাবেন।

সংস্থার তরফে আরও জানানো হয়েছে, তাদের এই সফটওয়্যার সিস্টেম প্রতিটি স্কুল বা টিউশন কোচিং সেন্টারগুলিতে প্রদান করা হবে। যাতে ছাত্র-ছাত্রীরা আরও বেশি করে অনলাইন ক্লাস এর জন্য উৎসাহিত হয়। আর এদিনের এই অনুষ্ঠান মঞ্চে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হিডকোর চেয়ারম্যান দেবাশীষ সেন, সংস্থার কর্ণধার সঞ্জয় সাহা সহ আরও বহু বিশিষ্ট ব্যাক্তিত্ব।

Leave a Reply

%d bloggers like this: