করোনা ভাইরাস ও সামাজিক দুরত্ব বজায় সচেতনার প্রচার করলেন রামপুরহাট থানার পুলিশ

HnExpress ১লা মে, নিজস্ব প্রতিনিধি, বীরভূম ঃ বিশ্ব জুড়ে COVID-19 সংক্রমনের কারণে Community Transmission বা মনুষ্য সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে পরা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের একমাত্র উপায় হিসেবে কেন্দ্র ও রাজ্য সরকার দেশে ও রাজ্য জুড়ে ‘লক-ডাউন’ ঘোষণা করেছেন এবং মহামারী আইন কার্যকর করেছেন। এমতাবস্থায় সাধারণ মানুষ এই আইন ও গৃহীত পদক্ষেপ মান্যতা দিয়ে বহু অসুবিধা সত্বেও স্বেচ্ছাগৃহবন্দী থেকে সুবিবেচনার পরিচয় দিচ্ছেন। তাই গ্রামে গ্রামে করোনা ভাইরাস ও সামাজিক দুরত্ব বজায় সচেতনার প্রচার করলেন রামপুরহাট থানার পুলিশ।

 

 

কিন্তু একথাও সত্য যে কিছু কিছু মানুষ এই মর্মান্তিক সময়কে মজার ছলে নিতে চলেছে। শহর হোক বা গ্রাম, খোলা রয়েছে বেশ কিছু দোকান। মোড়ে মোড়ে জমেছে আড্ডার মজলিস। পুলিশকে পেয়ে তারা যেন লুকোচুরি খেলা শুরু করেছে। যদিও পশ্চিমবঙ্গের বীরভূম জেলা গ্রীন জোন হিসেবে চিহ্নিত হয়েছে। কিন্তু সব মানুষ এখনো সচেতন হয়নি। তাই রামপুরহাট থানার পুলিশ বীরভূম জেলার লোকগীতির টিম সঙ্গে নিয়ে করোনা ভাইরাস সেজে রামপুরহাট শহর সহ বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে প্রচার করেন।

 

 

এদিন নারায়ান পুর ও কাষ্ঠগড়া গ্রামে তাঁরা আসেন মোড়ে মোড়ে প্রচার করতে। সরকার আপনার পাশে আছে। আপনারা ঘরে থাকুন সুস্থ থাকুন, প্রয়োজন ছাড়া বাইরে বেরোবেন না, যেখানে সেখানে থুতু ফেলবেন না। শারীরিক ও সামাজিক দুরত্ব বজায় রাখুন। সাবান বা অ্যালকোহল যুক্ত হ্যান্ড ওয়াস দিয়ে ভাল করে হাত মুখ ধোবেন। মুখে মাক্স ব্যবহার করুন। হাতে মাইক নিয়ে গানের মাধ্যমে মানুষকে বোঝানোর প্রচেষ্টা চালিয়ে যান তাঁরা। তাঁরা এদিন আরো বলেন যে, প্রশাসন সব সময় আপনাদের পাশে আছে ও থাকবে।

 

Leave a Reply

%d bloggers like this: