বিচারকের চোখে পুজো পরিক্রমা —৪র্থ

HnExpress অশোক সেনগুপ্ত, উত্তর ২৪ পরগণা ঃ বিচারকের মতামতে, শতদলের মত নামকরা পুজো দেখে যশোর রোড ধরে বারাসাত কলেজ ও বারাসাত মহিলা থানার সামনে দিয়ে এলাম কেএনসি রোডে। ভিড়ে আমাদের গাড়ি এগোতে খুব সমস্যায় পড়ছে। এত বাধা পেরিয়ে এলাম কেএনসি রেজিমেন্টের পুজোয়।

এবার এইচএন এক্সপ্রেস-সহ বেশ ক‘টি পুজো পরিক্রমায় প্রথম পুরস্কার পেয়েছে কেএনসি রিজেন্ট। এবার ওদের ৬০তম বছর। অনুপম ডোকরার কাজ। তিন মাসের ওপর শতাধিক শিল্পী-কারিগর ফুটিয়ে তুলেছে এই অসাধারণ শিল্পকীর্তি। চোখ জুড়িয়ে যাওয়ার মত ভাবনা।

আবার একটু মনে করিয়ে দিই। গত সোমবার আমরা বেড়িয়েছিলাম বারাসাত-মধ্যমগ্রামের নির্বাচিত বেশ কিছু পুজোর মধ্য থেকে বাছাই করা কয়েকটিকে ‘বিশ্ব সম্প্রীতি আলোক সম্মান ২০১৯’ দিতে। উদ্যোক্তা ‘হাইলাইট নিউজ এক্সপ্রেস’।

বিচারক হিসেবে আমি ছাড়াও ছিলেন প্রতিষ্ঠিত সাংবাদিক দিব্যেন্দু ঘোষ, নৃত্যশিল্পী ইন্দ্রানী গঙ্গোপাধ্যায়, আন্তর্জাতিক অ্যাথলিট প্রবীর সরকার এবং ফ্যাশন ডিজাইনার প্রমিত মুখোপাধ্যায় প্রমুখ। সামগ্রিক ব্যবস্থাপনায় ছিলেন চ্যানেল হেড ইন্দ্রানী সেনগুপ্ত।

এই পরিক্রমায় মিডিয়া পার্টনার হিসেবে ছিল, সংবাদ প্রতিক্ষণ, বেঙ্গল টুডে, বিবিপি নিউজ, লাভ এন অ্যাফেয়ার ও নজরে বাংলা চ্যানেল। সহযোগী পার্টনার হিসেবে ছিলেন ড. সিদ্দিকী ফাউন্ডেশনের ফাউন্ডার চেয়ারম্যান ড. ইকবাল সিদ্দিকী (নিউরোসার্জেন, কন্স্যালটেন্ট ব্রেইন ন স্পাইন সার্জেন), চন্দনা মেমোরি অফ ট্রাস্টের কর্ণধার নুপুর সাহা, এসআরআইএএইচসি এর কর্ণধার কুমারেশ রায় প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটির পরিচালনায় ছিলেন বিশিষ্ট বাচিক শিল্পী জয় সরকার (ক্রমশঃ)।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: