স্কুলে বর্ধিত ফি মকুবের দাবিতে বিক্ষোভ—

HnExpress অরূপ অধিকারী, উত্তর ২৪ পরগণা, অশোকনগর ঃ স্কুলে বর্ধিত ফি মকুবের দাবিতে বিক্ষোভ। উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর থানার আদর্শ বালিকা বিদ্যালয়ে অভিভাবকদের অভিযোগ সরকারি নির্দেশিকা না মেনে অতিরিক্ত ফি নিচ্ছে স্কুল, এমনটাই অভিযোগ উঠেছে। এমনকি স্কুল ফিসের টাকা জমা না দিলে পরে মিড ডে মিলের চালও দেওয়া হচ্ছে না। সরকারি নির্দেশিকা অনুযায়ী এই কোভিড পরিস্থিতিতে ও লকডাউন এর ফলে যে ছাড় দেওয়ার কথা ছিল, স্কুল কর্তৃপক্ষ তা দিচ্ছে না।

এর জেরেই আজ দুপুর থেকে স্কুলের সামনে বিক্ষোভ চলে। অশোকনগর আদর্শ বালিকা বিদ্যালয়ের অভিভাবকদের দাবি, তাদের কাছ থেকে সাড়ে সাতশো টাকা করে নেওয়া হচ্ছে, মাঠ পরিষ্কার, টয়লেট পরিষ্কার ও কম্পিউটার বাবদ ফি নেওয়া হচ্ছে। যেখানে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন শুধুমাত্র ২৪০ টাকা ভর্তির ফি দিতে হবে। তাহলে কেন এত টাকা নিচ্ছেন তাঁরা? তাঁদের অভিযোগ, মিড ডে মিলের স্লিপ না দেখালে মিড-ডে-মিলও দিচ্ছে না।

এই নিয়ে এদিন অশোকনগর আদর্শ বালিকা বিদ্যালয় এর সামনে অভিভাবকরা বিক্ষোভ দেখান। প্রায় দুই ঘন্টা যাবৎ বিক্ষোভ চলার পর ঘটনাস্থলে অশোক নগর থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে সুত্রের খবর।

Leave a Reply

%d bloggers like this: