বিহারে সাংবাদিক খুনের প্রতিবাদে বর্ধমানে অবস্থান বিক্ষোভ সভা



HnExpress ওয়েবডেক্স ব্যুরো রিপোর্ট ঃ পশ্চিমবঙ্গের জেলায় জেলায় বিহারে ঘটে যাওয়া নির্মম ভাবে সাংবাদিক খুনের প্রতিবাদে সোচ্চার হয়ে উঠলো গোটা সাংবাদিককূল। প্রসঙ্গত উল্লেখ্য, আজ গনতন্ত্রের চতুর্থস্তম্ভের প্রহরীদের যখন রাষ্ট্র সুরক্ষা দিতে এতটাই ব্যর্থ, সেখানে দেশের আমজনতার সুরক্ষা ব্যবস্থা কেমন সেটা নিশ্চয়ই অনুমান করতে অসুবিধা হবে না। সম্প্রতি বিহারের মধুবণী জেলায় তরুণ সাংবাদিক তথা আরটিআই কর্মী অবিনাশ ঝা স্বাস্থ্য ব্যবস্থার বিরুদ্ধে কলম তুলে ধরেন।

যার ফল স্বরূপ তাঁকে খেসারত দিতে হয় নিজের নিষ্পাপ প্রাণ বিসর্জন দিয়ে। সুত্রের খবর, তাঁকে নৃশংস ভাবে আগুনে পুড়িয়ে খুন করা হয়েছে। নির্মম এই খুনের প্রতিবাদে সরব হলো ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা শাখা। শনিবার সন্ধ্যায় সংগঠনের পক্ষ থেকে জেলার সাংবাদিকরা এই নির্মম খুনের প্রতিবাদে বর্ধমানের কার্জনগেটের সামনে অবস্থান বিক্ষোভ দেখায়। প্রতিবাদ সভায় সংগঠনের সদস্য ছাড়াও বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিক ও চিত্র-সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এদিন প্রতিবাদ সভায় মোমবাতি জ্বালিয়ে শহীদ সাংবাদিক অবিনাশ ঝা এর নির্মম হত্যাকে স্মরণ করে তাঁর আত্মার চির শান্তি কামনা করা হয়। প্রতিবাদ সভা মঞ্চ থেকে সাংবাদিক হত্যার বিরুদ্ধে তীব্র ধিক্কার জানিয়ে বক্তব্য রাখেন বর্ষিয়ান সাংবাদিক তারকনাথ রায়, উদিত সিংহ, পার্থ চৌধুরী, জগন্নাথ ভৌমিক, আমিনুর রহমান সহ বহু বিশিষ্ট সাংবাদিকগণ। দিন দিন সাংবাদিক হত্যা ও চতুর্থস্তম্ভের অবমাননার পরিমাণ বেড়েই চলেছে। যেখানে গণতন্ত্রের চতুর্থস্তম্ভ আজ ভূলুণ্ঠিত, সেখানে দেশের সাধারণ নাগরিকদের সুরক্ষার বিষয় নিয়ে একটা বড় জিজ্ঞাসা চিহ্ন থেকেই যাচ্ছে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: