স্কুলের সামনে মাইক বাজিয়ে NRC—CAA এর বিরোধীতার সমাবেশ কুচবিহারে, নিন্দায় সরব শিক্ষক মহল

HnExpress ১২ই ফেব্রুয়ারি, নিজস্ব প্রতিনিধি , কোচবিহার : স্কুলের সামনে মাইক বাজিয়ে NRC—CAA এর বিরোধীতার সমাবেশ চলছে কুচবিহারে। উল্লেখ্য, সারা বাংলা এনআরসি বিরোধী সংগঠনের পক্ষ থেকে কোচবিহারের ব্রাহ্ম মন্দির এলাকার ঘাস বাজারে চারদিনের অবস্থান বিক্ষোভ চলছে, এবং এই বিক্ষোভ চলাকালীন, প্রচন্ড উচ্চস্বরে লাউড স্পিকার চালিয়ে বিভিন্ন রকমের কর্মসূচি পালন করা হচ্ছে।

এবং সংবিধানের বিষয়ে বিভিন্ন রকমের বক্তব্য দেওয়া হচ্ছে, গান-বাজনা, বক্তৃতা এবং বিভিন্ন ধরনের কর্মসূচির মধ্য দিয়ে এই অনুষ্ঠান পালন করা হচ্ছে, কিন্তু এই এত বড় সাংবিধানিক বিষয়ে যখন প্রতিবাদ চলছে তারই মধ্যে আয়োজকরা ভুলে গেছেন যে, যেখানে এই প্রতিবাদ হচ্ছে তার ঠিক পাশেই, ছোট বাচ্চাদের জন্য স্কুল রয়েছে এবং তাতে তারা পড়াশোনার ক্ষতি হচ্ছে বলে অভিযোগ তুলছেন নিবেদিতা স্কুলের প্রধান শিক্ষিকা সহ অন্যান্য শিক্ষিকারা।

যদিও অবস্থানকারীদের দাবি তারা নিয়ম মেনে বিদ্যালয় চত্বর থেকে দেড়শ মিটার দূরে এই মিটিং করছে। এই ধরনের একটা নিন্দনীয় যুক্তি দেন আয়োজকরা, স্কুলের পড়াশোনার ক্ষতি হলে হবে! তবে জনসাধারণের প্রশ্ন, দেড়’শ মিটার দূরে মাইক লাগিয়ে যত জোরে ইচ্ছে লাউড স্পিকার বাজানোর সাংবিধানিক অধিকার আয়োজকদের কে দিয়েছেন? দেড়’শ মিটার দূরে লাউডস্পিকার লাগিয়ে যত জোরে ইচ্ছা মাইক বাজানোই যায়, এই ধরনেরই কিছু অসংবিধানিক বক্তব্য দেন সাংবিধানিক বিষয়ে নিয়ে যারা প্রতিবাদ করছেন। এই বিষয়ে নীরব আয়োজকরা।

 

Leave a Reply

%d bloggers like this: