নদীয়ার ভীমপুর এলাকার বহুদিনের এক বড় সমস্যা হলো, জল নিকাশি ব্যবস্থা

HnExpress ২৩শে জুন, সুদীপ ঘোষ, নদীয়া ঃ নদীয়ার ভীমপুর বাজার এলাকায় বহুদিনের এক বড় সমস্যা হলো, জল নিকাশি ব্যবস্থা। আর পঞ্চায়েত সংলগ্ন বেশকিছু গ্রামেও নিকাশি পরিস্থিতি এতটাই খারাপ যে বৃষ্টি হলেই দিনের পর দিন জল জমে থাকে। পরিস্থিতি স্বাভাবিক হয়ে জল শুকানো পর্যন্ত অপেক্ষা করতে হয়।কিছুদিন আগেই নালার জমা ময়লা পরিষ্কার করা হয় পঞ্চায়েত থেকে। আর নালার সেই সব ময়লা আবর্জনা তুলে রাখা হয় বাজার কমিটির দোকানগুলোর সামনে।

পঞ্চায়েতে জানানো সত্ত্বেও কোন কাজ হয়নি। তার ফল স্বরূপ এদিন গ্রামপঞ্চায়েত অফিসের গেটের সামনে ভীমপুর বাজার কমিটির পক্ষ থেকে ফেলে দিয়ে গেল ময়লা। দোকানদারদের অভিযোগ দীর্ঘদিন ধরে দোকানের সামনে ময়লা রেখে দেওয়া হয়েছিল। তারা পঞ্চায়েত অফিসে বারবার এ নিয়ে বলেও কোনো সুরাহা না পেয়ে সেই ময়লা ফেলে দিয়ে যায় এখানে।

এছাড়াও বাজার কমিটির পক্ষ থেকে একাধিক বার দাবি জানানো হয়েছিল যে, তারা কোনো ভাবে এই সমস্যার কোন কিছু সুরাহা না পেয়ে রীতিমতো বাধ্য হয়েই সেইসব ময়লা ফেলে দিয়ে আসচ্ছে পঞ্চায়েত অফিসের সামনে। বাজার কমিটির আরও দাবি, বহুদিন ধরেই পঞ্চায়েতে জানানো সত্ত্বেও রাস্তার লাইট ঠিক করা হয় না এবং বিগত বেশ কিছুদিন আগেও কালভার্ট নিকাশি নিয়েও তারা আবেদন জানায়।

কিন্তু পঞ্চায়েত প্রধান তার প্রতিকার করেননি বলেই অভিযোগ। অনেকদিনের প্রতিবাদ মুখর হয়ে বিদ্রোহের ভাবনা থেকে তাদের এই কাজ, এমনটাই জানা গেছে ভীমপুর বাজার কমিটির দোকানদারদের বক্তব্য থেকে। এটাই তাদের প্রতিবাদের ভাষা এবং এতে পূর্ণ সমর্থন রয়েছে এই সকল দোকানদারদের। তবে তার কিছুক্ষণ পরেই ভীমপুর থানার অনুরোধে ও স্বতঃস্ফূর্ত উদ্যোগে সরানো হলো সেই ফেলে যাওয়া ময়লা আবর্জনাগুলি।

Leave a Reply

%d bloggers like this: