একাই একশো বানর রাজা

HnExpress পল মৈত্র, দক্ষিণ দিনাজপুর ঃ সংখ্যায় ইনি একা, তাতে অবশ্য খুব একটা যায় আসে না। কারন ইনি নিজেকে একাই একশো ভাবেন। ভাবছেন তো কার কথা বলছি, না না কোন মানুষ নই, এ এক বীর বানরের কাহিনী। দক্ষিণ দিনাজপুর জেলার অন্তর্গত বুনিয়াদপুরের বানর ওরফে এই বাঁদর রাজাকে চেনে না এমন কোনো মানুষ নেই।

বাঁদরের অত্যাচারে অতিষ্ট এ তল্লাটের সবাই।কখনও বাড়ির খাবার লুট করছে, তো কখনো দোকান লুট, কখনো গাছের সমস্ত ফল নষ্ট, আবার কখনো পথ চলতি মানুষ কে আক্রমণ করে কামড় বসানো, এসসব প্রায়সই কর্মকাণ্ড এর জন্য এলাকায় খুবই পরিচিত উনি। যদিও এ তল্লাটে আগে কখনও বাঁদর দেখেনি কেউ। সংখ্যায় একা হলেও আকস্মিক আগত বাঁদরের অত্যাচারে অতিষ্ট বুনিয়াদপুর এর বাসিন্দারা।

যেকোনো রকমের খবর ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ঃ ৮২৪০৯০২৪৪৫।

বাঁদরের ভয়ে বাড়ির মহিলারা আতঙ্কিত এবং ছোটো শিশুরাও বাড়িতে থেকে বেরোতে ভয় পায় ইদানিং। শুধু মানুষ নয় অন্যান্য জীবজন্ত, এমন কি পথ চলতি কুকুর বিড়ালও ভীতগ্রস্ত এই বানরের অত্যাচারে। এই বিষয়ে এলাকার এক মহিলা বাসিন্দা বাসন্তী রায় জানান, এই বাঁদর কোথা যে থেকে এসেছে জানিনা, কিন্তু প্রচন্ড বিরক্ত করছে সকলকে।

ওর ভয়ে কেউ কোথাও বেড়োতে পারছে না। খবর দেওয়া স্বসত্ত্বেও বনদপ্তরের কোন পাত্তা নেই, কবে যে এই সমস্যা থেকে মুক্তি পাবো তা একমাত্র ঈশ্বরই জানেন। তবে বানর রাজার এহেন অত্যাচারে অতিষ্ট হয়েও এ তল্লাটের বাসিন্দারা কখনোই ওই অবলা জীবকে আঘাত করেন না কারন, পাছে শ্রীমান বজরংবলী যদি পাপ দেন তাদের।

Leave a Reply

%d bloggers like this: