ছাত্র যুব শিক্ষক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্বন্বয় মঞ্চের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ৫ কিমি রোড রেস পালিত হলো শালবনীতে

HnExpress ২১শে ফেব্রুয়ারী, নিজস্ব প্রতিনিধি, শালবনী ঃ ছাত্র যুব শিক্ষক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্বন্বয় মঞ্চের উদ্যোগে প্রথম বর্ষের ৫ কিমি রোড রেস অনুষ্ঠিত হলো পশ্চিম মেদিনীপুরের শালবনীতে। ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে আজকের আয়োজিত এই দৌড় থেকে পশ্চিমবঙ্গের একতা ও মৈত্রীর শপথ নেওয়া হয় ও NRC এবং CAA এর বিরুদ্ধে মানুষকে এই প্রচারের মাধ্যমে সচেতন করা হয়।

শালবনী জাগরনের সম্পাদক সন্দীপ সিংহ, বাঁকিবাঁধের অঞ্চল প্রধান কৌশিক দোলই, আমরাই প্রাথমিক শিক্ষকের কর্নধার সৌমিত্র চোঙদারের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই দৌড়ে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, হুগলী, হাওড়া থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করে, স্থানীয় পশ্চিম মেদিনীপুরের প্রতিযোগীরা ছাড়াও।

প্রতিযোগীদের হাতে মেডেল, মোনেন্টো, জার্সি ও আর্থিক পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে উপস্থিত পশ্চিম মেদিনীপুর জেলার বন ও ভূমি কর্মাধ্যক্ষ নেপাল সিংহ, শালবনীর বিধায়ক শ্রীকান্ত মাহাত, শালবনী পঞ্চায়েত সমিতির সভাপতি মিনু কোয়াড়ী, কর্মাধ্যক্ষ নিতাই মাহাত, মহকুমা ক্রীড়া সংস্থার সম্পাদক সজ্জিত তোরই, বিশিষ্ট শিক্ষক চন্দন মাসান্ত, বিশ্বজিৎ সিনহা, অজিত দুলে।

এছাড়াও উপস্থিত ছিলেন অমিত মারিক, বাপ্পা বিষয়ী, অসীম দোলই, শুভম চাউলিয়া, বিপ্লব পাল, সমরেশ ঘোষ, সৌম্যজিত মাইতি সহ বিশিষ্ট সমাজসেবী অমল নাগ, রামপদ মাহাত, লক্ষীকান্ত ভুইয়্যা, অসিত ঘোষ, মলয় সিংহ, রাকেশ দোলই, নারায়ন সিংহ, আশুতোষ কীর্তনিয়া, প্রসেনজিৎ, সুমন সরকার, মুকুল সাহা, তাপস ঘোষ, কুনাল কান্তি শীট, ঠাকুরদাস মাহাত, মুরারী গরাই, জয়ন্ত মাহাত, অনুপ ঘোড়ই প্রমুখেরা।

রোড রেসের কনভেনার তন্ময় সিংহ বলেন সমস্ত প্রতিযোগীদেরই জন্যই পুরস্কার দেওয়া হয়েছে, আগামী বছর আরও বড় করে এই অনুষ্ঠানের আয়োজন আমরা করতে পারবো বলে আমাদের বিশ্বাস। সন্দীপ সিংহ প্রশাসন সহ সমস্ত স্বেচ্ছাসেবক ও এলাকাবাসীকে ধন্যবাদ দেন, এই অনুষ্ঠানটিকে সাফল্য মন্ডিত করার জন্য।

সর্বসাধারণের জন্য এই প্রতিযোগিতায় মোট আটজনকে আর্থিক পুরস্কার দেওয়া হয়, প্রথম হোন পশ্চিম মেদিনীপুরে লক্ষীকান্ত মাহাত, দ্বিতীয় ঝাড়গ্রামের সুকান্ত মূর্মু ও তৃতীয় পুরুলিয়ার শক্তিপদ বাউরি। মেয়েদের প্রথম তিনজনকে আর্থিক পুরস্কার দেওয়া হয়, প্রথম হোন পশ্চিম বর্ধমানের ঋষিতা ঘোষ, দ্বিতীয় পশ্চিম মেদিনীপুরের সম্বরী মান্ডি ও তৃতীয় হাওড়ার ঋতুপর্ণা পাত্র।

আর ভেটেরান প্রতিযোগীদের মধ্যে প্রথম হোন শালবনীর কাকা রঞ্জিত মাহাত, দ্বিতীয় মধুসূদন মাহাত ও তৃতীয় অনিল মাহাত, তাদেরকে ও সাথে সাথে ক্ষুদে দুই প্রতিযোগী জয়দেব মাহাত ও রাজু মাইতিকেও পুরস্কৃত করা হয় এদিন।

Leave a Reply

%d bloggers like this: