গণেশ চতুর্থীর শুভক্ষণে সমস্ত বাধা-বিঘ্নকে উপেক্ষা করে সব সরকারি বিধি নিষেধ মেনে খুঁটি পুজো সারলো ভবানীপুর ৭৫ পল্লী ক্লাব

HnExpress ২৩শে অগাস্ট, জয় গুহ, কলকাতা ঃ গণেশ চতুর্থীর শুভদিনে শুভক্ষণে সমস্ত বাধা-বিঘ্নকে উপেক্ষা করে সব সরকারি বিধি নিষেধ মেনে খুঁটি পুজো সারলো ভবানীপুর ৭৫পল্লী ক্লাব। আর মাত্র হাতে গোনা ৬০ দিনের দোরগোড়ায় বাঙালির শ্রেষ্ঠ উৎসব হলো এই দুর্গাপুজো। এবছর করোনা মহামারীর সমস্যাকে কোনরকমে কাটিয়ে উঠে এই পুজোর চারদিন মেতে উঠতে চায় আট থেকে আশি সমস্ত আপামর বাঙালি।

আর শুধু বাঙালি বললে ভুল হবে, এই উৎসবে সকল জাতিই, সকল সম্প্রদায়ের মানুষজন আনন্দ উপভোগ করে। বর্তমানে তীব্র করোনা আবহাওয়া থাকলেও, এই উৎসব থেকে বঞ্চিত হতে চায় না কেউই, বিশেষ করে তো ছোটরা। ৭৫ পল্লীর ৫৬ বছরের দুর্গোৎসবের এই খুঁটি পুজো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজসেবী মদন মিত্র, রাজ্যের মন্ত্রী ববি হাকিম, দেবাশীষ কুমার, কার্তিক ব্যানার্জি প্রমূখরা।

এছাড়াও কয়েকজন কোভিড যোদ্ধা ডাক্তার এবং নার্সরাও উপস্থিত ছিলেন। তাদেরকে এদিন যথাযোগ্য সম্মাননা জানান অতিথিবৃন্দ এবং পুজো উদ্যোক্তারা। এবছরের পুজোতেও তাদের থিমের ছোঁয়া থাকলেও সবাই যাতে দূরত্ব বজায় রেখে, মুখে মাক্স পড়ে, স্যানিটাইজ হয়ে প্রতিমা দর্শন করতে পারে সেই ব্যবস্থাই তারা করছেন বলে জানালেন। তাদের এই বছরের ট্যাগলাইন হলো, “ধর্ম আমার, ধর্ম তোমার, উৎসব সবার—”

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: