জেপি নাড্ডা নয়, কালীপুজোর আগে এই রাজ্যে আসছেন অমিত শাহ

HnExpress ২রা নভেম্বর, অরুণ কুমার, কলকাতা ঃ বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে রাজ্যে রাজ্য রাজনীতির ভোল্টেজ ঠিক ততই মাত্রা পেতে আরম্ভ করেছে। ঠিক পুজোর আগেই রাজ্যে আসার কথা ছিল অমিত শাহের। কিন্তু তাঁর পরিবর্তে রাজ্যে এসেছিলেন দলের সর্ব ভারতীয় নেতা জেপি নাড্ডা। আর তিনিই উত্তরবঙ্গে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকেও বসে ছিলেন। তবে এই বিষয়ে পশ্চিমবঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু সূত্রে জানা গেছে যে, সম্প্রতি জাতীয় সভাপতি জেপি নাড্ডার ৬ই নভেম্বরের নির্ধারিত সফরটি বাতিল করা হয়েছে।

সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে তার বদলে অমিত শাহ দু’দিনের সফরে পশ্চিমবঙ্গে আসবেন। আগামী বিধানসভা নির্বাচনের আগে দলের সাংগঠনিক বিষয়াদি পর্যবেক্ষণ করতে তিনি ৫ই ও ৬ক নভেম্বর বৈঠক করবেন। ২০২১ সালে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনকেই লক্ষ্যবস্তু করছে বিজেপি। আর বঙ্গের মানুষকে নিজের বার্তা দিতেই নভেম্বরের শুরুতেই সাংগঠনিক বৈঠকে রাজ্য সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

বিশ্বস্ত সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে বাংলায় বিজেপির কমান্ড তৈরির কাজ নিজেই হাতে নিয়েছেন। আরও জানা গিয়েছে, ৫ই নভেম্বর রাঢ়বঙ্গ, হাওড়া, হুগলি জোনের সঙ্গে বাঁকুড়ায় বসবেন তিনি। ৬ই নভেম্বর কলকাতা ও নবদ্বীপ জোনের বৈঠক হবে। এই বিষয়ে বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক এবং বাংলায় দায়িত্বপ্রাপ্ত কৈলাস বিজয়বর্গীয় বলেছেন যে, অমিত শাহ সংগঠনের বিভিন্ন দিক খতিয়ে দেখবেন এবং আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য দলের কৌশল নিয়ে আলোচনা করবেন।

এসবগুলি ইনডোর প্রোগ্রাম হবে। তিনি সম্ভবত কলকাতায় একটি সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখবেন। কালীপুজোর আগে অমিত শাহ জির এ রাজ্যে আগমন নিঃসন্দেহে রাজ্য রাজনীতির ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে এ বিষয়ে কোনো সন্দেহ নেই। আগামী দিনে রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল ও প্রতিপক্ষ বিজেপির মধ্যে রাজনৈতিক লড়াই যে হাই ভোল্টেজ লেভেলে হতে চলেছে তা রাজনৈতিক ওয়াকিবহাল মহলের অভিমত।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: