সিনেপ্রেমীদের জন্য জবর-খবর, টানা তিনমাস বিরতির পরে রাজ্যে খুলছে সিনেমা হল—

HnExpress নিজস্ব প্রতিনিধি, কলকাতা ঃ সিনেপ্রেমীদের জন্য এক জবর-খবর, করোনার গ্রাফ বৃদ্ধির জন্য গত তিনমাস টানা বিরতির পরে রাজ্যে খুলছে বিনোদনের রসদ “সিনেমা হল।” হ্যাঁ, প্রায় ৩ মাস পর খুলে যাচ্ছে ছোট বড় সব প্রেক্ষাগৃহগুলি। সম্প্রতি রাজ্য সরকারের জারি করা এই নির্দেশিকায় বলা হয়েছে, ৩১শে জুলাই থেকে প্রায় ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খোলা হলো। তবে এই করোনা আবহে শর্তসাপেক্ষে মানতে হবে সরকারি সমস্ত রকমের স্বাস্থ্য বিধি নিষেধ।

গত মে মাস থেকে করোনার দাপট পুনরায় বেড়ে যাওয়ায় সিনেমা হলগুলি বন্ধ করে দেওয়ার নির্দেশ দেয় রাজ্য সরকার। তারপর থেকেই প্রায় টানা ৩ মাস ধরে বন্ধই ছিল সমস্ত সিনেমা হলগুলি। ফলে বিনোদন ও সাংস্কৃতিক জগতে নিদারুণ আর্থিক সংকট দেখা দিয়েছে। অবশেষে রাজ্যে করোনার গ্রাফ কিছুটা নিম্নমুখী হওয়ায় এবার খুলতে চলেছে সেই বিনোদন দুনিয়া।

নবান্ন সুত্রের খবর, শহরের বড় বড় মাল্টিপ্লেক্স এর সঙ্গে সিঙ্গল স্ক্রিন সহ নন্দনও খুলে দেওয়া হবে দর্শকদের জন্য। এর আগের বছরেও করোনার থাবায় জর্জরিত হয়ে ৬ মাসের বেশি সময় ধরে বন্ধ ছিল সিনেমা হল গুলি। যার ফলে চরম আর্থিক অনটনে পড়েন হল মালিক থেকে শুরু করে বিভিন্ন স্তরের কর্মীরা। এ বছরেও সেই একই দৃশ্য। দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় চরম আর্থিক সংকটে পর্যবসিত হয়েছেন তাঁরা।

তবে সংক্রমণের গ্রাফ কিছুটা কমায় অন্যান্য বিষয়ের পাশাপাশি সিনেমা হল খোলার ব্যাপারে কড়া বিধিনিষেধে কিছুটা ছাড়পত্র দিল নবান্ন। স্বাভাবিক ভাবেই, এই খবর সিনেপ্রেমীদের কাছে এক পরম প্রাপ্তি। কারণ গৃহবন্দী হয়ে এক ঘেয়েমি জীবন থেকে বিনোদনের মাধ্যমে মুক্তির আস্বাদ পেতে চলছে রাজ্যের সিনেপ্রেমীরা।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: