বিধানসভা ভোটের প্রাক্কালে নিউ ব্যারাকপুরে কর্মীসভা করলেন সাংসদ সৌগত রায়

HnExpress, প্রিয়দর্শী সাধুখাঁ, নিউ ব্যারাকপুর ঃ আসতে চলেছে করোনার দ্বিতীয় ধাপ, যা খুবই মারাত্মক রূপ নিতে পারে বলে বিশেষজ্ঞ মহলের ধারণা। সারা পৃথিবী তথা ভারতের জন্য তা ভয়ংকর। ফলে পুনরায় লকডাউনের পথেই হাঁটতে চলেছে দেশ তথা বিভিন্ন রাজ্য। এদিকে করোনাকে পাশে নিয়েই বাংলার রাজনৈতিক নেতারা নেমে পড়েছেন ২১শের ভোট ময়দানে। মাক্সহীন মুখেই চলছে দলীয় সমাবেশ। সামাজিক দুরত্বের তোয়াক্কা না করেই চলছে মিছিল, মিটিং।

বিজেপি, তৃনমূল এমন কি বাদ নেই সংযুক্ত মোর্চাও। এমনই পরিস্থিতিতে উত্তর ২৪ পরগনার নিউ বারাকপুরে শহর তৃণমূল কংগ্রেসের কর্মী সম্মেলনে এসে সভা করে গেলেন সাংসদ সৌগত রায়। ইতিমধ্যেই প্রার্থী নির্বাচন নিয়ে যে অসুবিধা হয়ে ছিল, তা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিবেচনায় সমাধান করা হয়। ৪টি কেন্দ্রে প্রার্থী বদল করল তৃণমূল। এই চার হলো নদিয়ার কল্যাণী, উত্তর ২৪ পরগনার অশোকনগর ও আমডাঙা এবং বীরভূমের দুবরাজপুর।

নদিয়ার কল্যাণী কেন্দ্রে প্রার্থী হলেন অনিরুদ্ধ বিশ্বাস। আগে এখানে রমেন্দ্রনাথ বিশ্বাসের নাম ঘোষণা করা হয়েছিল। উত্তর ২৪ পরগনার অশোকনগর কেন্দ্রে প্রার্থী হলেন নারায়ণ ঘোষ। আগে এখানে প্রার্থী হিসাবে ধীমান রায়ের নাম ঘোষণা করা হয়েছিল। উত্তর ২৪ পরগনায় আমডাঙা কেন্দ্রে প্রার্থী হলেন রফিকুর রহমান। এর আগে এই কেন্দ্রে মোস্তাক মোর্তাজার নাম ঘোষণা করা হয়েছিল। দুবরাজপুরের তৃণমূল প্রার্থী হলেন দেবব্রত সাহা।

দুবরাজপুরের তৃণমূল প্রার্থী অসীমা ধীবরের নাম ঘোষনা করা হয়েছিল। আর অন্যদিকে কাঁকুরগাছিতে তৃণমূল পার্টি অফিস লক্ষ্য করে বোমাবাজি করা হয়। মঙ্গলবার রাত পৌনে এগারোটা নাগাদ নির্বাচনী কাজের জন্যই খোলা ছিল পার্টি অফিস। ওই সময় তৃণমূল এর কার্যালয়কে লক্ষ্য করে বোমা ছোড়া হয়। ২ জন জখম হয়েছেন বোমার আঘাতে। তৃণমূল কংগ্রেসের এই হেবিওয়েট নেতা শুভেন্দু অধিকারির দল ছাড়ার সময়ে মিডিল ম্যানের কাজ করে ছিলেন।

দল ছাড়ার আগে কিছু মাস আগেই শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের দূরত্ব ক্রমশ বাড়ছিল। সম্পর্কের বরফ গলাতে বারবার কথা বলছিলেন সৌগত রায় নিজে। কিন্তু লাভের লাভ কিছু না হয়নি। পরে কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোর, সৌগত রায়ের সঙ্গেও শুভেন্দু অধিকারির দীর্ঘক্ষণ বৈঠক হয়। তারপরে দলের তরফে জানানো হয়, “সমস্যা মিটে গিয়েছে”। কিন্তু সৌগত রায়ের আশাকে ব্যর্থ করে শুভেন্দু অধিকারি সেই বিজেপিতেই যোগদান করেন।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: