জেলা যুব উৎসবে মাতোয়ারা আমতাবাসী

0


HnExpress অভিজিৎ হাজরা, আমতা, হাওড়া : গ্ৰামীণ হাওড়া জেলার আমতার রসপুর বিএড কলেজে পালিত হলো যুব উৎসব। ডিস্ট্রিক্ট ইউথ হাওড়া শাখার উদ্যোগে নেহেরু যুব কেন্দ্র সংগঠন হাওড়ার পরিচালনায় মিনিস্ট্রি অফ ইউথ অ্যাফেয়ার অ্যান্ড স্পোর্টস গভমেন্ট ইন্ডিয়ার তত্ত্বাবধানে পশ্চিমবঙ্গের প্রথম শ্রেণীর স্বেচ্ছাসেবী সংগঠন ‘অগ্ৰগতি’র ব্যবস্থাপনায় এই উৎসব পালিত হয়।

এই যুব উৎসবের মূল বিষয়বস্তু ছিল ভারতবর্ষের ঐতিহ্য এবং সংস্কৃতিকে জেলার যুবক যুবতীদের মধ্যে প্রচার এবং প্রসার ঘটানোর। ভারত সরকারের দ্বারা পরিচালিত বিভিন্ন দপ্তর অংশ গ্রহণ করেছিল আটটি সুসজ্জিত স্টলের মাধ্যমে। যেমন —কৃষি বিভাগ, প্রধানমন্ত্রী কৌশল্য বিকাশ যোজনা, ফিট ইন্ডিয়া, স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া, পাট এবং পাট যত দ্রব্যের প্রদর্শনী এবং বিক্রয় কেন্দ্র, IFFCO ফার্টিলাজার।

এবং জেলা স্বাস্থ্য বিভাগের তরফ থেকে একটি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। যুবক যুবতীদের জন্য আয়োজন করা হয়েছিল পাঁচটি প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান। যার মধ্যে ছিল কবিতা লেখা, অঙ্কন, ফোক ডান্স, ফটোগ্রাফি এবং বক্তৃতা প্রতিযোগিতা।



অনুষ্ঠানটির সূচনা হয় রসপুরের নার্সিং কলেজের প্রিন্সিপাল ডাঃ পামেলা গোপালা কৃষ্ণানান দ্বারা জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে। সংগীত পরিবেশন করেন বিএড কলেজের ছাত্রীরা। উপস্থিত ছিলেন নেহেরু যুব কেন্দ্রের জেলা আধিকারিক অরুনিমা, আমতা থানার অধিকর্তা অজয় কুমার সিং, বিএড কলেজের প্রিন্সিপাল সুমন্ত কুমার খাঁড়া রসপুর গ্ৰাম পঞ্চায়েতের প্রধান ইন্দ্রানী মন্ডল, উপপ্রধান জয়ন্ত পল্ল্যে এবং অগ্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা সম্পাদক তপন মন্ডল।

শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন রাজ্যসভার সাংসদ দোলা সেন এবং উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের বিধায়ক ডাক্তার নির্মল মাঝি। অগ্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা সম্পাদক তপন মন্ডল বললেন, খুব তাড়াতাড়ি আমরা নেহেরু যুব কেন্দ্রের সহযোগিতায় ভারতবর্ষের বিভিন্ন রাজ্যের সংস্কৃতি চর্চা কে তুলে নিয়ে আসব আমাদের জেলায় এবং সপ্তাহব্যাপী অনুষ্ঠান করা হবে।

FacebookTwitterShare

Leave a Reply Cancel reply