গঙ্গাসাগর মেলাগামী পূন‍্যার্থীদের বাবুঘাটে রক্ষক ফাউন্ডেশনের তরফ থেকে মাস্ক ও চটের ব‍্যাগ প্রদান করা হল

HnExpress সুমন্ত দাস, কলকাতা ঃ আর একদিন পরেই গঙ্গাসাগরে মহা পূন‍্যস্নান। তার আগেই আজ থেকে পূন্যভূমি গঙ্গাসাগরে যাওয়ার জন‍্য দূর দূরান্ত থেকে আসা পূন‍‍্যার্থীরা কলকাতার বাবুঘাটে ভীড় জমিয়েছেন। আর তাদের সাহায‍্যার্থে রাজ‍্য সরকার এবং বহু সেচ্ছাসেবী সংগঠনের তরফ থেকে বাবুঘাটে থাকার ও খাবার ব‍্যবস্থা করছে। তাছাড়াও সরকারের তরফে গঙ্গাসাগরে পৌছানোর জন‍্য পর্যাপ্ত বাস ও জলপথে লঞ্চের ব‍্যবস্থা করা হয়েছে।

আজ সেই সব গঙ্গাসাগরগামী তীর্থযাত্রীদের জন‍্য সেচ্ছাসেবী সংস্থা রক্ষক ফাউন্ডেশনের পক্ষ থেকে মাস্ক ও সুদৃশ্য চটের ব‍্যাগ বিতরন করা হল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার এসডিও সামীউল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন রক্ষক ফাউন্ডেশনের তরফ থেকে চৈতালী দাস, প্রমুখ।

এদিন মঞ্চে উপস্থিত প্রধান অতিথি সহ সকল অতিথিবৃন্দকে জুটের উত্তোরীয় পড়িয়ে এবং জুট ব্যাগ প্রদান করে সম্মান জানানো হয়। অনুষ্ঠানের উদ্যোক্তা চৈতালী দাস জানান যে, তাদের সংস্থা করোনা আবহের মধ্যে আগত তীর্থযাত্রীদের মাস্ক ও সুদৃশ্য চটের ব‍্যাগ বিতরন করেছেন, যাতে প্লাস্টিকের ব্যবহার বর্জন করা যায়।

তিনি আরও বললেন যে, রাজ্য সরকারের পাশাপাশি আমারও এই সাগর মেলাকে মূলত পরিবেশ বান্ধব মেলায় রূপান্তরিত করার লক্ষ‍্যে এই উদ্যোগ নিয়েছি। অনুষ্ঠান মঞ্চে উপস্থিত মুখ্য অতিথি এসডিও সামীউল আলম বলেন, রাজ‍্য সরকারের তরফে এবার মেলায় আগত পূন‍্যার্থীদের কথা মাথায় রেখে সমস্ত রকমের সুরক্ষা ব‍্যবস্থা করা হয়ছে। তিনি আরও বলেন, এবছর করোনা আবহের জন্য বিনা মাস্কে কাউকে মেলায় প্রবেশ করতে দেওয়া হবে না। তাই আমরা রক্ষক স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে যুক্ত হয়ে এই মাস্ক ও চট, জুট বা কাপড়ের ব্যাগ বিতরণ করে মানুষকে সচেতন করে চলেছি।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: