স্বামী বিবেকানন্দের ১৫৮তম জন্মদিন দিবস উপলক্ষে আয়োজিত ম্যারাথন দৌড় প্রতিযোগিতা ও বর্ণাঢ্য শোভাযাত্রা

HnExpress অরূপ অধিকারী, হাবরা ঃ আজ উত্তর ২৪ পরগনা জেলার মছলন্দপুরের বিবেকানন্দ ক্রীড়াচক্রের উদ্যোগে ভোর ৬টা থেকে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা আয়োজন করা হয়। এদিন ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন শতাধিক মানুষ। বিবেকানন্দ এর ১৫৮তম জন্মদিন উপলক্ষে ষষ্ঠ বর্ষে করোনার বিধি-নিষেধ মেনে এই ম্যারাথন দৌড়ের ব্যবস্থা করেন কর্মকর্তারা। প্রথমে বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান করেন সংঘের সভাপতি চিন্ময় মজুমদার, ছবিতে ফুল দেয় সংঘের সম্পাদক অমিত চক্রবর্তী।

তারপরেই ঢাকের বাজনা দিয়েই শুভ সূচনা হয় ম্যারাথন দৌড় প্রতিযোগিতার। প্রায় কমপক্ষে ১৫ কিলোমিটার এই দৌড় প্রতিযোগিতা হয়। সবশেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। মঞ্চে উপবিষ্ট ইস্টবেঙ্গল ক্লাবের জুনিয়ার টিমের দুই ক্ষুদে ফুটবলারকে সংবর্ধনা দেওয়া হয় এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের হাতে ট্রফি, ক্যাশ টাকা, মেডেল তুলে দেওয়া হয় বিবেকানন্দ ক্রীড়াচক্র এর পক্ষ থেকে।

অন্যদিকে এদিন স্বামী বিবেকানন্দের ১৫৮তম জন্মদিন উদযাপন উপলক্ষ্যে সকাল দশটায় হাবড়ার চোংদা মোড় থেকে হাবড়া স্টেশন পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে স্বামীজির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাবড়ার বিধায়ক তথা রাজ্যের খাদ্য ও সরবরাহ মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এই অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন এই সংঘের সম্পাদক চিন্ময় মজুমদার।

Leave a Reply

%d bloggers like this: