ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মীভূত মধ্যমগ্রামের বাদুরোড সংলগ্ন এক রঙ কারখানা



HnExpress ইন্দ্রানী সেনগুপ্ত, মধ্যমগ্রাম ঃ দিনে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা যেন দিন দিন বেড়েই চলেছে। কারণে অকারণে রাজ্য তথা জেলার একাধিক জায়গায় ঘটে চলেছে একের পর এক বিধ্বংসী অগ্নিকাণ্ড। বৃহস্পতিবার বিকেলে মধ্যমগ্রাম বাদু রোড সংলগ্ন নদী ভাগ দ্বিতীয় সরণির একটি বেসরকারী রঙ কারখানাও এমনই এক অগ্নিকাণ্ডের শিকার হয়। এই ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় অনেকটাই ভস্মীভূত হয়ে যায় কারখানার বেশকিছু অংশ।

আগুনের খবর পেয়েই মধ্যমগ্রামের দমকল বাহিনীর ৩টি ইঞ্জিন এসে পৌঁছায় ঘটনাস্থলে। পরে দমকলের ৬টি ইঞ্জিনের সাহায্যে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। দমকল সুত্রের খবর, কারখানায় অত্যাধিক পরিমাণে রাসায়নিক দ্রব্য মজুত থাকায় আগুনের এই তীব্রতা আরও ভয়াবহ আকার ধারণ করে। কালো ধোঁয়ার কুন্ডলিতে ভরে যায় গোটা এলাকা।



কারখানায় রাসায়নিক দ্রব্য মজুদ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে যথেষ্ট বেগ পেতে হয় দমকল কর্মীদের। ৯টি ইঞ্জিনের সাহায্যে দমকল বাহিনীর তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আসে। যদিও এখনও অব্দি আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। কিন্তু এই বিধ্বংসী অগ্নিকাণ্ডে একজন গুরুতর জখম হয়েছে বলে জানা গেছে। তাঁকে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয়ে এলাকার স্থানীয় হাসপাতালে। অন্যদিকে, আগুন লাগার প্রকৃত বিষয়টা খতিয়ে দেখছে মধ্যমগ্রাম থানার পুলিশ।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: