বামপন্থী গণসংগঠন সমূহের আহবানে ২৬শে নভেম্বর সাধারণ ধর্মঘটের লক্ষ্যে দাবি, সনদের ফ্লেক্স সাজিয়ে ট্যাবলোর সূচনা জলপাইগুড়িতে

যেকোনো ধরনের ডিজিটাল বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন আমাদের সাথে। যোগাযোগ ঃ ৬২৮৯২৩৫০৭৬

 

HnExpress ১৮ই নভেম্বর, অরুণ কুমার, জলপাইগুড়ি ঃ বামপন্থী গণসংগঠন সমূহের আহবানে বুধবার জলপাইগুড়ি শহরে আগামী ২৬শে নভেম্বর সাধারণ ধর্মঘটকে সফল করার লক্ষ্যে ধর্মঘটের দাবি সনদ ফ্লেক্সে সাজিয়ে সেই ট্যাবলো নিয়ে শহরের প্রতিটি ওয়ার্ড ছুঁয়ে বাইক মিছিল সংঘটিত হল এদিন সকালে। কদমতলা মোড়ে এই বাইক রেলির সূচনা করেন কৃষক আন্দোলনের নেতা CPI(M) জলপাইগুড়ি জেলা সম্পাদক সলিল আচার্য।

স্থানীয় মাদ্রাসার ময়দান থেকে শতাধিক কম বয়সী বাম সমর্থকের এই বাইক মিছিল শুরু হয়ে শহরের প্রতিটি ওয়ার্ডকে ছুয়ে CITU জেলা দপ্তর ডি.বি.সি. রোডে এসে শেষ হয়। মিছিল শেষে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতির নেতা ও পার্টির এরিয়া কমিটির সম্পাদক বিপুল সান্যাল। সলিল আচার্য জানান উৎসবের মরসুম চলছে, তবে বামপন্থীরা শারদ উৎসবের আগের থেকেই আগামী ২৬শে নভেম্বর কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশন সমূহের সাত দফা দাবির ভিত্তিতে ডাকা সাধারণ ধর্মঘটের সমর্থনে প্রচার করে চলছে।

বাইক র‍্যালি।

কেন্দ্রীয় সরকারের দেশ বিক্রির চক্রান্তের বিরুদ্ধে, ১০০ দিনের কাজকে ২০০ দিন করে অবিলম্বে শহরে চালু করার দাবিতে, আয়কর না পাওয়া সমস্ত পরিবারকে মাসিক সাড়ে সাত হাজার টাকা ও মাথাপিছু দশ কেজি খাদ্যশস্য দেওয়ার দাবি সহ যে সাত দফার দাবিতে এই ধর্মঘট ডাকা হয়েছে সেই দাবিগুলো গুলো হলো সাধারণ মানুষের দাবি। তিনি আরও বললেন যে আমরা বিশ্বাস করি মানুষ সর্বতোভাবে জনস্বার্থ বিরোধী কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আগামী ২৬শে নভেম্বর সাধারণ ধর্মঘটকে সর্বাত্তকভাবে সফল করে তুলবেন।

আমরা অন্যান্য বস্তুর মধ্যে দেখেছি পুলিশকে দিয়ে আমাদের ব্যারিকেড করার চেষ্টা হয়। এবছর বন্ধের বিরোধিতায় রাজ্য সরকারের পুলিশ পথে নামলে বন্ধ সমর্থকরা তাদের ব্যারিকেড করবেন। জলপাইগুড়ি জেলা জুড়ে আমাদের এই প্রচার চলবে আগামী সাত দিন ব্যাপি। আরও বহু মানুষ ২৬শে নভেম্বর এর এই সাধারণ ধর্মঘটকে সফল করতে পথে নামবেন।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: