সোশ্যাল মিডিয়াতে বিশ্ব আলোকচিত্রী দিবস উদযাপনে যখন উদ্যোগী কলকাতা পুলিশ



HnExpress ওয়েবডেক্স নিউজ, কলকাতা ঃ ছবি একজন শিল্পীর শিল্পসত্ত্বাকে ব্যক্ত করে। কোনও এক বিশেষ মুহূর্তকে স্মৃতির ফ্রেমে বন্দী করে, যে কোনও পরিবেশের অতুল সৌন্দর্যকে দৃষ্টিনন্দন করে তোলেন একজন চিত্রগ্রাহক বা ফটোগ্রাফার। আবার ক্রাইম জগতের ছবি তুলে তাঁরাই উদঘাটন করেন সত্যের। সেরকমই কিছু ফটোগ্রাফার আছেন যাঁরা কলকাতা পুলিশে কর্তব্যরত। আজ ১৯শে অগাস্ট বিশ্ব আলোকচিত্র দিবসে তাঁরা এমনই কিছু ছবি সহযোগে মিষ্টিমুখ বিনিময়ে দিনটি পালন করলেন সোশ্যাল মিডিয়াতে।

তবে তাঁদের কাজটা একটু আলাদা। তাঁরা যেমন কলকাতা পুলিশের বিভিন্ন ধরনের অনুষ্ঠানের বা বিশেষ উদ্যোগের মুহূর্তগুলিকে ক্যামেরাবন্দি করেন, ঠিক তার পাশাপাশি তেমনই কোথাও কোনও অপরাধ সংঘটিত হলে সেই ক্রাইম সিনের ছবিও তুলতে হয় তাঁদের। তদন্ত এগিয়ে নিয়ে যেতে তাঁদের তোলা সেই ক্রাইম সিনের ছবির গুরুত্ব কিন্তু এককথায় অপরিসীম। আজ নানা জায়গায় নানা ভাবেই পালিত হচ্ছে এই দিনটি চিত্রপ্রেমীদের তোলা ছবি সহযোগে।

এতদিন কলকাতা পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে অনেকেই অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার বা বিভিন্ন ছবি আপনাদের সঙ্গে ভাগ করে নিতে দেখেছেন। যার নেপথ্যে ছিল কলকাতা পুলিশে কর্তব্যরত ডিজিটাল ফোটোগ্রাফি সেকশনের পুলিশকর্মীরা। সেই ক্যামেরার পিছনে থাকা শিল্পীরাই আজ কিছু বিশেষ মুহুর্তের তোলা ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে বিশ্ব আলোকচিত্র দিবস (World Photography Day) উদযাপন করলেন।



তথ্য ও চিত্র ঃ কলকাতা পুলিশ ফাইল।

Leave a Reply

%d bloggers like this: