করোনা আবহে খুঁটিপুজো বেহালা ঠাকুরপুকুরে, শুরু পুজোর গন্ধ

HnExpress ১৬ই অগাস্ট, জয় গুহ, কলকাতা ঃ করোনা আবহে খুঁটিপুজো বেহালা ঠাকুরপুকুরে, শুরু হল পুজোর গন্ধ। সবাই মিলে দড়ি না টেনেই আকাশে উড়বে জাতীয় পতাকা সঙ্গে দেবী দুর্গার ত্রিনয়ন থেকে বেরোবে করোনা নিধনকারী শক্তি। এই অভিনব সৃষ্টির মাধ্যমে স্বাধীনতা দিবসের সাক্ষী থাকল সুবর্ণ জয়ন্তী বর্ষে ঠাকুরপুকুর এসবি পার্ক। কোভিড জয়ী কোভিড যোদ্ধাদের হাত থেকেই আগমনীর সূচনা হল।

এদিন ড্রোনের মাধ্যমে আকাশে উড়ল জাতীয় পতাকা। “স্বাধীনতার পতাকা উড়বে আকাশে, পুজোর গন্ধ বাতাসে,” এই ছিল তাদের এবারের ট্যাগ লাইন। সমস্ত রকম সরকারি বিধি নিষেধ মেনেই এবারের পুজো করছেন তাঁরা। মায়ের ত্রিনয়ন থেকে বেরোচ্ছে স্যানিটাইজার, তাদের বিশ্বাস মা যেমন মহিসাঅসুরকে বধ করেছেন, ঠিক তেমনি তাদের এবারের আরাধনায় মা করোণাসুরকেও বধ করতে পারবেন।

কলকাতা মানেই দুর্গা পুজো, যা বাঙালির কাছে শ্রেষ্ঠ উৎসব বলে পরিচিত। যদিও তেমন ভাবে এই বছর সাড়ম্বরে কলকাতা জুড়ে আর দেখা যাবে না দূর্গা পূজার আয়োজন। কারণ করোনা ভাইরাসের জেরে সাধারণ মানুষ যেমন ঘরবন্দি হয়েছেন। তেমনি দুর্গাপূজার উদ্যোক্তারাও কমিয়েছে পুজোর বাজেট। শনিবার ঠাকুর পুকুর এসবি পার্ক সার্বজনীন দুর্গোৎসব কমিটি স্বাধীনতা দিবসের দিনে তাদের খুঁটি পুজোটি সেড়ে ফেললেন।

এদিন ঠাকুরপুকুর এসবি পার্ক সার্বজনীন দুর্গোৎসব কমিটির সভাপতি সঞ্জয় মজুমদার সাংবাদিকদের জানালেন যে, ৭৪তম স্বাধীনতার পতাকা উড়বে আকাশে, পুজোর গন্ধ বাতাসে। এই বছরের দূর্গা পূজার এমনই ভাবনা বা থীম নিয়েছে ঠাকুরপুকুর এসবি পার্ক।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: