স্কটল্যান্ড ফেরত হাবরার তরুণী কলকাতার তৃতীয় আক্রান্ত, বেলেঘাটা আইডিতে চলছে চিকিৎসা

HnExpress ২১শে মার্চ, নিজস্ব প্রতিনিধি, হাবরা ঃ বাংলায় একের পর এক আক্রান্তের হদিস পাওয়া যাচ্ছে। প্রথম, দ্বিতীয়ের পর এবার তৃতীয় আক্রান্তের খোঁজ পাওয়া গেল সেই কলকাতায়। তবে এবারে করোনা ভাইরাস হানা দিল উত্তর ২৪ পরগণা জেলার হাবরায়। সম্প্রতি স্কটল্যান্ড ফেরত হাবরার তরুণী কলকাতার তৃতীয় আক্রান্ত, যিনি আগের দুইজনের মত রোগকে অবহেলা না করে বা না লুকিয়ে বরং প্রথম চোটেই বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। কলকাতা এখন ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের মধ্য দিয়ে যাচ্ছে।

স্বাস্থ্যদপ্তর সুত্র অনুযায়ী জানা গেছে, গত ১৬ই মার্চ নোভেল করোনা ভাইরাসের উপসর্গ নিয়েই স্কটল্যান্ড থেকে কলকাতা হয়ে ফেরেন হাবরায়। আর ফিরেই দেখা করেন চিকিৎসকের সাথে এবং তারপরই পরীক্ষার জন্য লালারসের নমুনা পাঠানো হয় ল্যাবে। রাতেই পজিটিভ রিপোর্ট আসার সাথে সাথেই তাঁকে বেলেঘাটা আইডির স্পেশাল আইসোলেশন ওয়ার্ডে ভর্তিও করা হয়। বর্তমানে সে চিকিৎসারত। এরই পাশাপাশি তাঁর পরিবারের সবাইকেই হোম আইসোলেশনে রাখা হয়েছে।

অন্যদিকে কলকাতার প্রথম আক্রান্ত তরুণও ভর্তি বেলেঘাটা আইডিতে এবং অনেকটাই সুস্থ। তবে তরুণের পরিবার পরিজনদের মিলিয়ে ১৬ জনকে রাখা হয়েছে রাজারহাটের কোয়ারান্টিন কেন্দ্রের আইসোলেশনে। পাশাপাশি স্কটল্যান্ড থেকে ফেরার পরে তৃতীয় আক্রান্ত তরুণী তার পরিবারের সদস্য ছাড়া আর কার কার সাথে দেখা বা মেলামেশা করেছেন চলছে তারও খোঁজ খবর। খোঁজ পেলেই তাদেরকেও পরীক্ষা করে রাখা হবে হোম আইসোলেশনে। যদিও।রাজ্যে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে।

 

Leave a Reply

%d bloggers like this: