পৌরসভা নির্বাচনে দিন ঘোষণার দাবি সহ একাধিক দাবিতে জলপাইগুড়ি মহকুমা শাসককে ডেপুটেশন দিল বৃহত্তর বাম-ঐক্য

HnExpress অরুণ কুমার, শিলিগুড়ি ঃ জলপাইগুড়ি পৌরসভায় উদ্ভুত জটিলতা নিরসনে পৌরসভা নির্বাচনের দিন ঘোষণা, শহরের বেহাল পৌর পরিষেবার আশু সমাধানের দাবি সহ বিভিন্ন দাবীতে সম্প্রতি বৃহত্তর বাম-ঐক্যের এর পক্ষ থেকে মহকুমা শাসকের নিকট ডেপুটেশন প্রদান করা হলো। বামফ্রন্টের আহ্বায়ক সলিল আচার্য্য জানান পৌরসভার নির্বাচিত স্থানীয় সরকারের মেয়াদ উত্তীর্ণ হয়ে ৭ মাস অতিক্রান্ত হলেও পৌর নির্বাচনের ব্যাপারে রাজ্য সরকারের কোন উদ্যোগ লক্ষ্য করা যাচ্ছে না।

করোনা মহামারী পরবর্তী আনলক পর্যায়ে সমস্ত প্রশাসনিক কাজ চালু থাকলেও এ ব্যাপারে রাজ্য সরকারের উদাসীনতা লক্ষণীয়। পৌর সভার প্রতিনিধি নির্বাচন পৌর নাগরিকদের অধিকার। কোন ভাবেই নাগরিকদের এই অধিকার থেকে বঞ্চিত করা যাবে না। অবিলম্বে জলপাইগুড়ি পৌরসভার নির্বাচনের দিন ঘোষণার দাবি জানান তিনি। পাশাপাশি এটাও বলেন যে, জলপাইগুড়ি পৌরসভার সামগ্রিক নাগরিক পরিষেবা ভেঙে পড়েছে।

পৌরসভার অন্তর্গত ওয়ার্ড গুলিতে রাস্তাঘাট, নিকাশি-নালা, পথবাতি, জনস্বাস্থ্য ব্যবস্থা, পানীয় জলের বন্দোবস্ত ভেঙ্গে পড়ার সাথে সাথেই বেড়ে চলেছে শূকরের উপদ্রব। অস্থায়ী কর্মীদের নিয়মিত বেতন এবং অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন নিয়েও চলছে টালবাহানা। উন্নয়নমূলক কাজ প্রায় স্তব্ধ। এই অবস্থায় নাগরিক পরিষেবা সচল রাখতে অবিলম্বে সমস্ত বিদায়ী কাউন্সিলরদের নিজ নিজ ওয়ার্ডে কো-অর্ডিনেটর হিসেবে যুক্ত করা জরুরী। উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাম আন্দোলনের নেতা গোবিন্দ রায়, প্রকাশ রায়, রনগোপাল ভট্টাচার্য, কৌশিক ভট্টাচার্য, বিপুল সান্যাল সহ অন্যান্যরা।

Leave a Reply

%d bloggers like this: