রোগী কল্যাণ সমিতির দায়িত্ব পেয়ে কোচবিহার মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে প্রাক্তন সাংসদ

HnExpress ১২ই ফেব্রুয়ারী, নিজস্ব প্রতিনিধি, কোচবিহার : গতকাল কোচবিহার সরকারী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রোগী কল্যাণ সমিতির দায়িত্ব পেয়ে মঙ্গলবার প্রথমেই জেলা হাসপাতাল ঘুরে দেখলেন প্রাক্তন সাংসদ পার্থ প্রতিম রায়। কোচবিহার লোকসভা কেন্দ্রের প্রাক্তন এই সাংসদ সম্প্রতি এই দায়িত্ব পেয়েছেন। এইদিন তিনি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এমএসভিপি রাজীব প্রসাদের সাথে দেখা করে বৈঠক করেন।

এদিকে কোচবিহার সরকারি হাসপাতালের নামকরন নিয়ে বিতর্ক এখনো অব্যাহত। এই হাসপাতাল মেডিক্যাল কলেজে রূপান্তরিত হওয়ার পর এর নামকরন করা হয় কোচবিহার সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। কিন্তু এই হাসপাতালটি কোচবিহার মহারাজের নামে নামাঙ্কিত রয়েছে। প্রসঙ্গত রাজ আমলে এই হাসপাতালটি নির্মাণ হয়। জেলার এই গুরুত্বপূর্ণ হাসপাতালটি এমজেএন হাসপাতাল নামে পরিচিত থাকলেও এর নতুন নামকরণ হয়েছে কোচবিহার সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। 

এই নিয়ে কিছু মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে মনে করছেন অনেকেই। যেহেতু এই নামকরনের সাথে এই জেলার মানুষের অবেগ জড়িয়ে রয়েছে। তাই এ নিয়ে রয়েছে বিস্তর বিতর্কও। এবার এ বিষয়ে মুখ্যমন্ত্রীর সাথে কথা বলার আশ্বাস দিলেন কোচবিহার সরকারী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রোগী কল্যাণ সমিতির সদ্য প্রাপ্ত চেয়ারম্যান পার্থ প্রতিম রায়। এবং তিনি আরও বললেন যে, হাসপাতালের পরিচ্ছন্নতা ও সঠিক পরিষেবা প্রদানের ওপরেও বিশেষ নজরদারি করা হবে এখন থেকে।

 

Leave a Reply

%d bloggers like this: