তৃণমূল কংগ্রেসের ইস্তেহার নিয়ে সাংবাদিক বৈঠক করলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

HnExpress, নিজস্ব প্রতিনিধি, মধ্যমগ্রাম ঃ আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মার্চ মাসের ১৭ তারিখে যে ইস্তাহার প্রকাশ করে ছিলেন, সেই ইস্তাহার নিয়েই এদিন উত্তর ২৪ পরগণা জেলা তৃণমূল কংগ্রেসের অফিসে সাংবাদিক বৈঠক করেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। যেখানে উপস্থিত ছিলেন মধ্যমগ্রাম বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা পৌর প্রশাসক রথীন ঘােষ এবং বারাসাত পৌরসভার পৌর প্রশাসক তথা দলের অন্যতম মুখপাত্র সুনীল মুখার্জী।

এদিন ইস্তাহারে বলা হয় যে, গত এক বছরে বাংলার ৫০ লক্ষের বেশি মানুষের সঙ্গে কথা বলে তাদের মতামত এবং তাদের দাবি জেনে ৬টি ভাষায় সেই ইস্তাহার প্রকাশ করা হয়েছে।
এই ইস্তাহারের মূল ভিত্তি হলাে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ১০টি মূল প্রতিশ্রুতি, যেগুলি পূরণ করার মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায় এক সমৃদ্ধ বাংলা গড়তে চান সেই উদ্দেশ্যে। এই
ইস্তেহার প্রসঙ্গে পৌর প্রশাসক সুনীল মুখার্জী বলেন, ২০২১ মমতা বন্দ্যোপাধ্যায় যে ইস্তাহার প্রকাশ করেছেন সেখানে বলা হয়েছে বাংলার উন্নয়নের জন্য দেশে-বিদেশে সম্মানের মুকুট জয় লাভ করেছেন।

তিনি আরও বলেন, বাংলার মানুষের সেবা কার্যে যুক্ত হয়ে আন্তরিকতার সাথে সেই গুলিকে ফলপ্রসূ করার লক্ষে আমরা এগিয়ে যাবো। এরপর ইস্তাহার নিয়ে বক্তব্য রাখেন বিধায়ক রথীন ঘােষ। তিনি বলেন, মাসিক রেশন ব্যবস্থায় থাকবে পরিপূর্ণ স্বচ্ছতা। আর কৃষকরা আমাদের সমাজের মেরুদণ্ড। তাই তাদের উন্নয়নের জন্য বাংলার বাজেট প্রায় পাঁচ গুন বাড়ানো হয়েছে। ইস্তেহার প্রসঙ্গে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সরকারে এসে আমরা লাখ লাখ প্রবীণ নাগরিক, বিধবা, প্রতিবন্দ্বীদের সাহায্য করেছি।

সেই প্রসঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, এবারে আমরা তা আরও প্রসারিত করব। ক্ষমতায় এলে ১ কোটি ৬০ লাখ পরিবারকে মাসে ৫০০ টাকা করে দেওয়া হবে। বছরে হবে ৬ হাজার টাকা। তপশিলী জাতি, উপজাতি পরিবারকে মাসে ১ হাজার টাকা করে দেওয়া হবে। বছরে হবে ১২ হাজার টাকা। বাড়ির মেয়েদের হাতে টাকা না থাকলে অনেক অসুবিধা হয়। এটা একটা “টোকেন অফ পকেটমানি বলতে পারেন বা তাঁর নিজস্বতা।”

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: