রাজ্যপালের বিস্ফোরক ট্যুইটের পরেও, “কোচবিহার পঞ্চানন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান যে আগামীকালই হচ্ছে” তা জানিয়ে দিলেন উপাচার্য

HnExpress ১৩ই ফেব্রুয়ারি, সৌভিক সিংহ রায়, কোচবিহার : সম্প্রতি কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনকে কেন্দ্র করে বিতর্ক দেখা গেল। সমাবর্তনের ২৪ ঘণ্টা আগে উপাচার্য দেব কুমার মুখোপাধ্যায়কে শোকজ করলেন বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা বাংলার রাজ্যপাল। তবে রাজ্যপালের এমন বিস্ফোরক ট্যুইটের পরেও আগামীকালই পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান যে হচ্ছেই তা জানিয়ে দিলেন উপাচার্য।

হ্যাঁ, বুধবার টুইট করে জানান যে রাজ্যপাল তথা আচার্য জাগদীপ ধনকার এই সমাবর্তনের কোন কিছুই জানেন না তিনি। যদিও আচার্য দেব কুমার মুখোপাধ্যায় বলেন” এই ধরনের শোকজ তিনি পাননি আর তার জানাও নেই এই বিষয়। তিনি আরো বললেন যে শুধু একটা টুইট দেখে এই ধরনের নির্ণয় নেওয়া যায় না, তিনি কোন কাগজ হাতে পাননি, এবং হাতে কাগজ পেলে তখন সে মোতাবেক পদক্ষেপ নেবেন”।

বিশ্ববিদ্যালয়ের এই সমাবর্তন অনুষ্ঠানের সমস্ত বিতর্ককে উড়িয়ে দিয়ে তিনি বললেন যে, “তবে আগামীকাল কোচবিহার পঞ্চানন বিশ্ববিদ্যালয় সমাবর্তন অনুষ্ঠান হচ্ছেই, এটা নিশ্চিত।”

 

 

Leave a Reply

%d bloggers like this: