মেদিনীপুরে হতে চলেছে “দাদা বনাম দিদির দ্বৈরথ”

HnExpress ২৯শে নভেম্বর, অরুণ কুমার, মেদিনীপুর ঃ এ যেন এক মনস্তাত্ত্বিক থেকে রাজনৈতিক লড়াইয়ের উত্তরণ। এমনই ছবি রাজ্যবাসী দেখতে চলেছে আগামী ডিসেম্বরের প্রথম সপ্তাহে। যেখানে মেদিনীপুর শহরে হতে চলেছে “দাদা বনাম দিদির দ্বৈরথ।” ইতিমধ্যেই নিরাপত্তাসহ মন্ত্রী পদ ও অন্যান্য সুযোগ-সুবিধা ছেড়ে দিয়েছেন তিনি। প্রকাশ্যে স্বীকার না করলেও দলের অভ্যন্তরে একটা মনস্তাত্ত্বিক লড়াইয়ের ছাপ তিনি যথারীতি ছেড়ে দিয়েছেন।

তা নিয়ে আরম্ভ হয়ে গেছে রাজনৈতিক মহলের নানান জল্পনা-কল্পনা, অন্যদিকে চলছে রণনীতি সভার পাল্টা জনসভা করার প্রস্তুতি। মেদিনীপুর শহরে আগামী ৭ই ডিসেম্বর তৃণমূল দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সভা করতে আসছেন। গতকাল তার প্রস্তুতি সভাও করে গেছে দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। আর তারপরেই মেদিনীপুর শহর জুড়ে ছেয়ে গেল দাদার অনুগামীদের হোর্ডিং, প্ল্যাকার্ড ও পোস্টারে। শহরের মিরবাজার এলাকা থেকে বড় বাজার রাস্তার ধারে ধারে লাগানো হয়েছে শুভেন্দু অধিকারীর ছবি সহ নানা প্ল্যাকার্ড ও পোস্টার।

সেইসব পোস্টারে কোথাওবা শুভেন্দুকে মুক্তি সূর্য বলা হয়েছে, কোথাও বাংলাতে দাদাকে চাই বলা হয়েছে। আবার কোনো কোনো প্ল্যাকার্ড এ লেখা রয়েছে ‘ক্ষমতার জন্য নয়, মানুষের কাজ করার জন্য আমাদের রাজনীতি।’ দলনেত্রী আসার আগেই নুতুন করে শুভেন্দু অনুগামীদের এই পোস্টার যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সকল রাজনৈতিক মহল।

Leave a Reply

%d bloggers like this: