এভাবেও যে ফিরে আসা যায় তা দেখিয়ে দিলেন কোভিড যোদ্ধা, ওসি অলোক সরকার

HnExpress ৩০শে সেপ্টেম্বর, ওয়েবডেক্স নিউজ ঃ দেশের দুর্দিনে করোনা আবহে প্রথম সারিতে দাঁড়িয়ে যারা কোভিড যোদ্ধা হিসেবে লড়াই করে চলেছেন, তাদের মধ্যে একজন হলেন কলকাতা পুলিশের বেনিয়াপুকুরের ভারপ্রাপ্ত ওসি অলক সরকার। কোভিড-১৯ আক্রান্ত হয়ে ৩৪ দিন আগে যিনি চরম আশংকাজনক অবস্থায় ভর্তি হন এক বেসরকারি হাসপাতালে। ভর্তির পরে তাঁকে প্রথমেই ভেন্টিলেশনে রাখা হয়।

কিন্তু তারপরও অবস্থার আরও অবনতি হওয়ায় ‘একমো’ সাপোর্টে রাখা হয় তাঁকে। কিন্তু এত কিছু চিকিৎসা পদ্ধতির মাঝেও প্রাথমিক স্তরে ডাক্তাররা ন্যূনতম আশার কথাও শোনাতে পারেননি। দিন দিন তাঁর এই শারীরিক অবনতির অবস্থা ভাবিয়ে তুলছিল পরিবার, সহকর্মী সহ চিকিৎসকদের। কিন্তু চিকিৎসার কোনো ত্রুটি রাখেননি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা।

এদিকে এই মারণসম ভাইরাস করোনার তীব্র প্রকোপে রাজ্যে একের পর এক পুলিশকর্মী আক্রান্ত হচ্ছেন। তার মধ্যে অনেকেই করোনার কাছে পরাজিত হয়ে ইহলোক ত্যাগ করছেন। আবার কিছু সংখ্যক সুস্থ হয়েও উঠছেন। অন্যদিকে, কোভিড যোদ্ধা পরিবার তথা সহকর্মীদের চরম উৎকণ্ঠা, অনিশ্চয়তার মধ্যে রেখেই যেমন এক একটা দিন কাটাচ্ছিলেন। ঠিক তেমনি করেই তিনি কিন্তু মৃত্যুর সাথে লড়ছিলেন প্রবল পরাক্রমে।

আসলে কিছু লড়াই দিনের শেষে জিতিয়ে দেয় সেই অসীম ‘লড়াইটাকে’। হ্যাঁ, টানা ৩৪ দিন যমে-মানুষে লড়াই করে ওসি অলক সরকার এখন সেই সুস্থতার সাফ্যলে। প্রায় মাসাধিক অবর্ণনীয় চড়াই-উতরাই পেরিয়ে শেষে গতকাল হাসপাতাল থেকে ছাড়া পেলেন তিনি। মারণসম ভাইরাস করোনার সাথে লড়াই করে এভাবেও যে ফিরে আসা যায় তা দেখিয়ে দিলেন কোভিড যোদ্ধা, ওসি অলোক সরকার।

তথ্যসূত্র ও চিত্র ঃ কলকাতা পুলিশ।

Leave a Reply

%d bloggers like this: