হাওড়ার বালিতে রক্তদান শিবির এর আয়োজন করল “মায়ের প্রেরণা”

HnExpress সুমন্ত দাস, বালি, হাওড়া ঃ পুলওয়ামা বা ঊরি বা কার্গিল যুদ্ধে নিহত ভারতমাতার সৈনিক বীর সেনা জওয়ানদের স্মরণ করে স্বামী বিবেকানন্দের জন্মদিনের প্রাক্কলে, গতকাল হাওড়ার বালি ঘোষপাড়া তরুন সংঘের মাঠে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানের মুখ‍্য আয়োজক হলো “মায়ের প্রেরণা” নামক এক সেচ্ছাসেবী সংস্থা। আজকের এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কার্গিল যুদ্ধের বীর সেনানি কালনার সাবমেজর নরেশ চন্দ্র দাস।

এছাড়াও এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ফুটবলার শুভ কুমার, চিকিৎসক ডাঃ রানা চ‍্যাটার্জী, ফাদার উত্তরা মূর্মু প্রমুখ। এই রক্তদান শিবিরে মোট পঞ্চাশ জন দাতা রক্তদান করেন। তাদের হাতে মায়ের প্রেরণা’র তরফ থেকে শংসাপত্র তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের মুখ্য অতিথি ডাঃ চ‍্যাটার্জী ও ফুটবলার শুভ কুমার জানান আজ এই অনুষ্ঠানে আসতে পেরে তাঁরা খুবই গর্বিত অনুভব করছেন।

তাঁরা আরও বললেন যে, ভারতমাতার বীর সেনানীদের জন‍্য রক্তদানের মত এমন মহান কর্মসূচিরতে আমরা মায়ের প্রেরনাকে ধন‍্যবাদ জানাই। অনুষ্ঠান মঞ্চ থেকে বীর শহিদের মাতা শিখা দলুইকে বিশেষ সন্মান প্রদান করা হয় সেচ্ছাসেবী সংস্থার তরফে। উদ্যোক্তারা জানান যে, সংগ্রহীত রক্ত সেনাবাহিনীর হাসপাতালের ব্লাড ব‍্যাঙ্কে জমা হবে। অনুষ্ঠান শেষে সেচ্ছাসেবী সংস্থার তরফে মনুবাবু সংবাদ মাধ্যমকে জানান তাঁরা বছরের বিভিন্ন সময়ে রক্তদান শিবির এর আয়োজন করে মানুষের মধ‍্যে সচেতনতা বৃদ্ধির চেষ্টা করে থাকেন।

Leave a Reply

%d bloggers like this: