অক্টোবরে ১১ দিনই বন্ধ ব্যাংক, সতর্কতার সাথে আগাম ব্যবস্থা নিন

HnExpress জয় গুহ, কলকাতা ঃ গোটা অক্টোবরে মাত্র ২০ দিন ব্যাংক খোলা থাকবে। আর ১১ দিনই বন্ধ থাকবে ব্যাংক। তাই নিত্য নগদ লেনদেনের বিষয় থাকলে, আগাম সতর্ক ব্যবস্থা নিন।

অক্টোবর মাস উৎসবের মাস। খরচ স্বাভাবিক ভাবেই বেশি। তবে খরচের ভয়ে পকেটে নগদ রাখবেন না ভেবে থাকলে সমস্যায় পরবেন! কারণ এই অক্টোবরেই মোট ১১টি ব্যাংক হলিডে বা ছুটির দিন পড়েছে। অর্থাৎ, গোটা অক্টোবরে ৩১ দিনের মধ্যে মাত্র ২০ দিন ব্যাংক খোলা থাকবে। তাই নিত্য নগদ লেনদেনের বিষয় থাকলে, আগাম সতর্কবার্তা, সেই বুঝে ব্যবস্থা নিন।

অনুষ্ঠিত হতে চলেছে আমাদের এবছরের পুজো পরিক্রমা ২০১৯, যারা যারা আমাদের সাথে সহযোগী পার্টনার ও মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত হতে ইচ্ছুক তারা অতিসত্বর যোগাযোগ করুন ঃ ৬২৮৯২৩৫০৭৬।

আর তার কারণ গুলি নিম্নরূপ ঃ—

২রা অক্টোবর : গান্ধী জয়ন্তীর কারণে এই দিন বন্ধ থাকবে দেশের সব ব্যাংকই। ৬, ৭, ৮ই অক্টোবর : ৬ই অক্টোবর রবিবার তথা ৭ ও ৮ অক্টোবর নবমী ও দশেরার কারণে বন্ধ থাকবে ব্যাংক। অর্থাৎ, ব্যাংককর্মীদের কাছে পর পর ৩ দিনের ছুটির বড় সুযোগ। ১২ ও ১৩ই অক্টোবর : শনি ও রবিবার হওয়ার কারণে অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে ১২ ও ১৩ তারিখ ব্যাংক বন্ধ থাকবে।

২০শে অক্টোবর : তৃতীয় সপ্তাহে ২০শে অক্টোবর রবিবার হওয়ার কারণে বন্ধ থাকবে ব্যাংক। ২৬ ও ২৭শে অক্টোবর : মাস শেষ হওয়ার মাত্র ১০ দিন বাকি থাকতে ২৬ ও ২৭ অক্টোবর বন্ধ থাকবে ব্যাংক। ২৬ অক্টোবর মাসের চতুর্থ শনিবার এবং ২৭ অক্টোবর দীপাবলির কারণে ছুটি। ২৮ ও ২৯ শে অক্টোবর : মাসের শেষ সপ্তাহে গোবর্ধন পুজো ও ভাইফোঁটার কারণে ছুটি থাকবে ব্যাংক গুলিতে। তথ্য সব জেনেই গেলেন। এবার সেই মতো সময় থাকতে থাকতে অক্টোবর মাসের খরচখরচার পরিকল্পনা করে রাখুন।

Leave a Reply

%d bloggers like this: