সতর্ক বার্তা দিল আলিপুর হাওয়া দপ্তর, দক্ষিণবঙ্গের ৮টি জেলায় রয়েছে হাল্কা বৃষ্টির সম্ভাবনা

যেকোনো ধরনের ডিজিটাল বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন আমাদের সাথে। যোগাযোগ ঃ ৬২৮৯২৩৫০৭৬

 

HnExpress ২০শে নভেম্বর, অরুণ কুমার, শিলিগুড়ি ঃ পুজোর মরসুম শেষ হতে না হতেই শীতের আগমন ঘটতে চলেছে রাজ্যে। সেই সঙ্গে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা। আর বৃষ্টির প্রভাব কমে যেতেই শীত ঢুকে পড়বে রাজ্যে, পূর্বাভাসে আবহাওয়া দপ্তর সেরকমই জানিয়েছে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে। সতর্ক বার্তা দিল আবহাওয়া দপ্তর, দক্ষিণবঙ্গের ৮টি জেলায় রয়েছে হাল্কা বৃষ্টির সম্ভাবনা।

বৃষ্টি হতে পারে শনিবারে। তবে তা খুবই হালকা পরিমানে হবে। এমনটাই জানাচ্ছে আবহাওয়া অফিস। এই বৃষ্টির আবহাওয়ার জন্য দক্ষিণবঙ্গ এর আকাশ রয়েছে মেঘলা। নভেম্বরের পুরো মাঝামাঝি, কিন্তু ঠাণ্ডার লেশ মাত্র নেই বললেই চলে। তবে এই বৃষ্টির আবহ কাটলেই নামতে পারে পারদ। গত ২৪ ঘন্টায় অর্থাৎ বৃহস্পতিবার থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত রাজ্যের মেদিনীপুর ও পুরুলিয়া জেলায় বৃষ্টি হয়েছে। পরিমান যথাক্রমে ২.২ ও ৬.০ মিলিমিটার।

কলাইকুন্ডায় ২.০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর হাওয়া অফিসের পূর্বাভাস দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি জেলাগুলি শুকনো থাকবে। শনিবার কোথায় কোথায় বৃষ্টি হতে পারে? সে বিষয়ে আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে এদিন হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে।

বাকি জেলাগুলির আবহাওয়া শুকনোই থাকবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। আগামী ২৪ ঘন্টায় রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, এই বৃষ্টির আবহ কাটলে রাতের তাপমাত্রা ৩ থেকে ৫ ডিগ্রি পর্যন্ত কমতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এমনটাই জানানো হয়েছে হাওয়া অফিস সুত্রে। এর ফলে দক্ষিণবঙ্গে শীতের আমেজ উপভোগ করার পাশাপাশি বেশ ঠান্ডা ঠান্ডা প্রভাব পড়ে যাবে বলে আবহাওয়াবিদদের অভিমত।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: