সায়নীর পর এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে দলে যোগদান সায়ন্তিকাব্যানার্জি ও অদিতির

HnExpress প্রিয়দর্শী সাধুখাঁ, কলকাতা ঃ ২০২০ সালের কোভিড দূরাবস্থায় লকডাউনের জেরে প্রতিটা ব্যবসার অবস্থা খুবই খারাপ। সেই লোকসানের হাত থেকে মুক্তি নেই মিডিয়া থেকে সিনেমা, পোশাক, এমন কি খাদ্য ব্যবসাতেও। ফলে রাজনীতিতে সিনেমা শিল্পীদের বানের জলের মতো যোগদানে অন্য কারন দেখছে আমজনতা থেকে বিশেষজ্ঞ মহল। কেরিয়ার বাঁচাতে কিম্বা অর্থনৈতিক ভারসাম্য রাখতেই কি শিল্পীদের এই রাজনীতিতে যোগদান চলছে?

ইতিমধ্যেই সোস্যাল মিডিয়াতে সিনেমার জন্য কলাকুশলী চেয়ে এক বিজ্ঞাপনে লেখা দেখা যায় যে, “নায়ক নায়িকারা মানুষের মঙ্গলের জন্য কাজ করতে ব্যস্ত। তাই অভিনয় এর জন্য নতুন মুখ চাই”। ট্রল হলেও এটা বাস্তব কথা। ২০২১ এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে অনেক শিল্পীই যোগদান করেছেন। তবে ২১ এর ভোটে যেন একটু বেশী মাত্রাতেই পদ্মফুল এবং ঘাসফুলে সেলিব্রিটিদের যোগদানের বহর চোখে পরছে।

সায়নী ঘোষ, জুন মালিয়া, কাঞ্চন মল্লিক, পরিচালক রাজ চক্রবর্তী, দীপঙ্কর দে, ভরত কল, সৌরভ দাস, পিয়া সেনগুপ্ত, কৌশানি, রণিতা দাস, সৌপ্তিকের মত একঝাঁক টলি তারকা পর এবার টালিগঞ্জ এর অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জির রাজনৈতিক দলে যোগাদান পর্ব তৃনমূল এর পাল্লা ভারি করল। বুধবার সকাল এগারো’টা নাগাদ নিজস্ব গাড়িতে চড়েই তৃনমূল ভবনে পৌঁছান সায়ন্তিকা। এদিনের যোগদান পর্বে উপস্থিত ছিলেন তৃণমূলের মহাসচিব তথা শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, মন্ত্রী ব্রাত্য বসু।

তৃণমূলের মহাসচিব তথা শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় টালিগঞ্জ এর নায়িকা সায়ন্তিকা ব্যানার্জির হাতে দলের পতাকা তুলে দেন। যোগদান করার পরে অভিনেত্রী সায়ন্তিকা বলেন, ‘১০ বছর ধরেই দিদির সঙ্গে ছিলাম। আজ অফিশিয়ালি দলে যোগ দিলাম। মমতা বন্দোপাধ্যায় আমায় যোগ্য মনে করে সেই সুযোগ করে দিয়েছেন। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, আমি তা যথাযথ পালন করব। মানুষের সেবা করতে চাই। আপনারা সবাই আমাকে আশির্বাদ করুন। এবারে সঠিক সময় এসেছে, বাংলার মানুষের ইচ্ছা প্রকাশ করার।’

অন্যদিকে, বিজেপিতে যোগদান করেছেন তৃণমূল ঘনিষ্ঠ অভিনেতা রুদ্রনীল ঘোষ, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, অভিনেতা যশ দাশগুপ্ত, অভিনেত্রী পায়েল সরকার, অভিনেত্রী পাপিয়া অধিকারী, সৌমিলী বিশ্বাস, কৌশিক রায়। এই যােগদান প্রসঙ্গে সায়ন্তিকা ছাড়াও বক্তব্য রাখেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, পাহাড় থেকে সমতল রাজ্যে উন্নয়নের ধারা বইছে। রাস্তাঘাট থেকে সমস্ত কিছুই উন্নত হচ্ছে। তাই সেলিব্রেটি থেকে সাধারণ মানুষ সবাই যােগদান করছে তৃণমূল কংগ্রেসে।

সায়ন্তিকার পর এবার তৃণমূলে যোগ দিলেন সংগীত শিল্পী অদিতি মুন্সি। তৃণমূল ভবনে সাংসদ সৌগত রায়ের উপস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘাসফুল শিবিরে যোগ দেন তিনি। যোগদানের পর অদিতি প্রসঙ্গে সৌগত রায় বলেন, ‘আমি গর্বিত যে, আমার এলাকার মেয়ে অদিতি তৃণমূলে যোগ দিলেন।’ তৃণমূলে যোগদানের পর অদিতি বলেন, ‘খুব ভালো লাগছে এই দলে যোগ দিয়ে। আমায় যোগ্য মনে করায় প্রাণের দিদিকে ধন্যবাদ জানাই। আমি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছেও কৃতজ্ঞ।’

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: