সমস্ত বির্তকের অবসান ঘটিয়ে, অবশেষে শুরু হয়ে গেলো রাজ্যপাল ছাড়াই সমাবর্তন অনুষ্ঠান

HnExpress ১৪ই ফেব্রুয়ারি, সৌভিক সিংহ রায়, কোচবিহার : সমস্ত বিতর্ক এবং জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শুরু হয়ে গেল রাজ্যপাল জগদীপ ধনকরকে ছাড়াই কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষ সমাবর্তন অনুষ্ঠান, শুক্রবার সকালে কোচবিহার শহরের উৎসব অডিটোরিয়াম হলে।

এই সমাবর্তনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঠাকুর পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেব কুমার মুখোপাধ্যায়, রাজ্যের পর্যটন দপ্তরের মন্ত্রী গৌতম দেব, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, অনগ্রসর শ্রেণী কল্যাণ দফতরের মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন সহ আরো অনেকেই।

কার্যত পশ্চিমবঙ্গের মাননীয় রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীপ ধনকরের উজ্জ্বল উপস্থিতি ছাড়াই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান শুরুকে ঘিরে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। প্রসঙ্গত, রাজ্য সরকারের সাথে রাজ্যপালের নতুন করে সংঘাত দেখা দেয় বুধবার সকাল থেকে।

বুধবার সকালে রাজ্যপাল নিজেই টুইট করে জানান, পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান আয়োজিত হচ্ছে অথচ তিনি নাকি তার কিছুই জানেন না। এমনকি আমন্ত্রণ পত্রে তাঁর নাম না থাকা নিয়েও তিনি ক্ষোভ প্রকাশ করেন।
এরপর শুক্রবার দুপুরে রাজ্যপাল আরো একটি টুইট করে জানান, এই ঘটনায় পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্যকে শোকজ করা হয়েছে।

আগামী ১৪ দিনের মধ্যেই এই শোকজের জবাব দিতে হবে বলে রাজ্যপাল জানিয়ে দেন। যদিও পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবকুমার মুখোপাধ্যায় রাজ্যপালকে আমন্ত্রণ না করার বিষয়টি মানতে চাননি। তবে আজ এই সমাবর্তন অনুষ্ঠানের উদ্বোধন রাজ্যপালকে ছাড়াই অনুষ্ঠিত হয়ে গেলো।

 

Leave a Reply

%d bloggers like this: