Tue. Feb 25th, 2020

সর্বোচ্চ আদালতের রায় অনুযায়ী নাগরিকত্ব সংশোধনী বিল পাশের প্রতিবাদে অগ্নিগর্ভ বাংলার মাটি

HnExpress ওয়েবডেক্স নিউজ ঃ গত বৃহস্পতিবার রাতে দেশের সর্বোচ্চ আদালতের রায় অনুযায়ী নাগরিকত্ব সংশোধনী বিলে সই করে দিয়েছেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এখন সেই বিল থেকে তা রীতিমতো আইনে রূপান্তরিত হয়েছে। এই বিল রাজ্যসভায় পাশ হওয়ার আগে থেকেই দেশের সর্বাংশ অগ্নিগর্ভ হয়ে উঠেছে। যার জেরে মৃত্যুও হয়েছে বহু মানুষের

আগে পশ্চিমবঙ্গে তেমন কোনও অশান্তির সৃষ্টি না হলেও আজ শুক্রবার অগ্নিগর্ভে পরিণত হল বাংলার মাটি। পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় রেল অবরোধ ও ভাঙচুর শুরু করে বেশকিছু মানুষ। এদিন পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠার আশঙ্কা দেখা দেয়। এই পরিস্থিতিতে রাজ্যবাসীর কাছে শান্তির আবেদন জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


শুক্রবার সকাল থেকে কলকাতার বিভিন্ন জায়গায় প্রতিবাদ দেখানো হয় ক্যাবের বিরুদ্ধে। ফলে কলকাতার বিস্তীর্ণ অংশে যানজটে অবরুদ্ধ হয়ে পড়ে। তবে সমস্যা মূলত বেশি তৈরি হয়েছে, উলুবেড়িয়া, খড়দহ, ডায়মন্ড হারবার, বিড়া, গুমা সহ মুর্শিদাবাদের বেশ কিছু স্টেশন এলাকা ও বাসরুটে।

সুত্রের খবর অনুযায়ী সেখানে রেল অবরোধ, স্টেশনে ভাঙচুর করা হয়েছে এবং ট্রেন লক্ষ্য করে চলেছে এলোপাথাড়ি ইট, পাথর বর্ষণ। আবার অন্যদিকে উলুবেড়িয়াতেও পরিস্থিতি বেশ জটিল আকার ধারণ করে। সমস্ত স্টেশন খালি করে দেওয়া হয়েছে। যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে সড়কপথে বাড়ি পাঠানো হয়েছে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: