ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম দিবস উপলক্ষে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের পক্ষ থেকে আয়োজিত হলো এক “রক্তদান শিবির”

HnExpress ২৭শে সেপ্টেম্বর, ইন্দ্রাণী সেনগুপ্ত, বারাসাত ঃ গতকাল বর্ণপরিচয় এর স্রষ্টা পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশতবর্ষ জন্মদিবস। শনিবার পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন এর জেলা কমিটির উদ্যোগে উদযাপিত হল ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মজয়ন্তী অনুষ্ঠান। এদিন উত্তর ২৪ পরগণা জেলার অন্তর্গত বারাসাত কাছারি ময়দান সংলগ্ন ঋষি বঙ্কিমচন্দ্র সংগ্রহশালার সামনে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের প্রতিকৃতিতে মাল্যদান করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন জেলা পরিষদ সহ সভাধীপতি কৃষ্ণ গোপাল ব্যানার্জী।

আমরা জানি যে, “রক্ত দান, একটি মহৎ দান”। তাই বিদ্যাসাগরের জন্মজয়ন্তী উদযাপনের পাশাপাশি বর্তমানে করোনা আবহের কথা মাথায় রেখে থ্যালাসেমিয়া রোগীদের পর্যাপ্ত পরিমাণে প্রয়োজনীয় রক্তের যোগান দিতে একটি রক্তদান শিবিরের আয়োজন করে জেলা কর্মসূচি প্রস্তুতি কমিটি। এদিন প্রায় ৫০ জন রক্তদাতা দুইশয্যা বিশিষ্ট হাইজিনিক মেডিক্যাল ভ্যানের ভিতরে সামাজিক দুরত্ব বজায় রেখে রক্তদান করেন। অনুষ্ঠানের সময়ে উপস্থিত ছিলেন উপদেষ্টামন্ডলীর অন্যতম নিমাই মিত্র, শ্রীমন্ত নাগ, রাজ্য কোর কমিটির সদস্য পার্থ চট্টোপাধ্যায়, সরকারি কর্মচারী ফেডারেশনের অন্যতম সদস্য ও আহ্বায়ক অমল মুখার্জি ও ভাস্কর নন্দী।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রস্তুত কমিটির সদস্য, সৌমিত্র ধারা, সুবীর ঘোষ, টিঙ্কু ঘোষ (সম্পাদিকা, সমাজবন্ধু), অর্চিস্মান সমাদ্দার, সমীর বিশ্বাস, অভিজিৎ বিশ্বাস প্রমুখ। এদিন অনুষ্ঠান মঞ্চে ৩০ জন কোভিড-১৯ সরকারি কর্মচারী যোদ্ধাদের করোনা জয়ী হিসেবে সম্বর্ধনা জ্ঞাপন করা হয়। এছাড়াও সংগঠনের পক্ষ থেকে এলাকার সকল সর্বসাধারণের হাতে মাক্স এবং হ্যান্ড স্যানিটাইজার বিলি করা হয়। বিশিষ্ট শিক্ষাবিদগণদের সহিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জীবন আলেখ্য নিয়ে একটি আলোচনা সভার আয়োজনও করা হয় এদিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জয় সরকার।

Leave a Reply

%d bloggers like this: