গেঞ্জি কারখার আগুন নিয়ন্ত্রণে আনতে হিমসিম খাচ্ছে দমকল এর ২৪টি ইঞ্জিন

HnExpress নিজস্ব প্রতিনিধি, নিউ ব্যারাকপুর ঃ প্রায় ৩০ ঘন্টা অতিবাহিত হয়ে যাওয়ার পরেও সম্পূর্ণ আগুন নেভেনি গেঞ্জি কারখায়। দমকলের ২৪টি ইঞ্জিনও আগুন নিয়ন্ত্রণে আনতে রীতিমতো হিমসিম খেয়ে যাচ্ছে। পরে অবশ্য এলাকায় একটি জলের উৎস থেকেও আগুন নেভানোর কাজ চালানো হয়। সুত্রের খবর, এই বিধ্বংসী অগ্নিকাণ্ডটি ঘটেছে গত বুধবার রাত আনুমানিক ২টো ৪৫ নাগাদ, নিউব্যারাকপুরের বিলকান্দা এলাকার একটি গেঞ্জি কারখায়।

যার পিছনের অংশেই ছিল একটি বেসরকারি হাসপাতালের গুদাম। যেখানে মজুত ছিল প্রচুর পরিমাণে বেবি ফুড, ডায়পার ও স্যানিটাইজার। আর যেহেতু স্যানিটাইজার অতিমাত্রায় দাহ্য পদার্থ, তাই আগুন আরও বেশি ছড়িয়ে পরছে বলেই মনে করছেন দমকল বাহিনী। জরুরি ভিত্তিতে আগুন নেভানোর কাজ করছেন দমকল কর্মীরা। দমকল সুত্রের খবর, আগুন পুরোপুরি নেভেনি বলে ভিতরে প্রবেশ করতে পারছেন না কর্মীরা।

যার ফলে ভেতরে আটকে থাকা ৪ জনকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। বুলডোজার চালিয়ে কারখানা ভেঙে ফেলা হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন দমকল বাহিনী। গতকাল বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত ঘটনাস্থলেই ছিলেন দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি নিজে দাঁড়িয়ে থেকে কাজ তদারকি করেন। কিন্তু এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: