১৮ মাসের শিশু নাদিমকে টিউবওয়েলের গর্ত থেকে উদ্ধার করল সেনা

HnExpress নিজস্ব প্রতিনিধি, হরিয়ানা : হরিয়ানার হিসারে গত বুধবার খেলতে খেলতেই হটাৎই করে মাত্র ১৮ মাসের শিশু নাদিম কি করে যেন পরে গিয়েছিলো টিউবওয়েলের গর্তে। কিন্তু ৪০ ঘণ্টা ধরে ওই অন্ধকার আর অস্বাস্থ্যকর গর্তের ভিতরে পরে থাকা শিশুটিকে জীবিত অবস্থায় উদ্ধার করে আনা গেল সেনার ত্বৎপরতায়।

হরিয়ানার হিসারের বালসমন্দ গ্রামের আধ খোঁড়া একটি টিউবোলের প্রায় ৬০ ফুট গভীর গর্তে পড়ে যায় ১৮ মাসের শিশু নাদিম। খবর পেয়েই সেনা মোকাবিলা বাহিনী পৌঁছায় ঘটনাস্থলে। পৌঁছনোর সাথেই তারা আগে কৃত্রিমভাবে অক্সিজেন সরবরাহ প্রক্রিয়া চালু করে গর্তের ভিতরে। টানা ৪০ ঘন্টা ধরে নানা প্রচেষ্টার পরে শিশুটিকে সুরক্ষিত অবস্থায় উদ্ধার করল সেনা মোকাবিলা বাহিনী।

সুত্র থেকে জানা গিয়েছে, টিউবলের গর্তের পাশে আর একটা গর্ত খোড়া শুরু হয়েছিল, কিন্তু ২০ ফুট খোড়ার পর সেটা বন্ধ করা হয় কারণ, শিশুটি মাটি চাপা পরার সম্ভবনা ছিল। এর পর তৈরি করা হয় একটি সুরঙ্গ। গোটা অভিযানটিতে নাইট ডিভিশন ক্যামেরা ব্যাবহার করে ওই শিশুটির উপর নজর রাখা হয়। ডেপুটি কমিশনার জানিয়েছেন, কোনো রকম সরকারি অনুমোদন ছাড়াই গর্তটি খোড়া হয়েছে। এর জন্য উপযুক্ত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: