কাঁচরাপাড়া পুরসভায় স্বচ্ছতায় প্রথম ৮ নম্বর ওয়ার্ড

HnExpress দেবাশিস রায়, কাঁচরাপাড়া : নির্মল উত্তর, পতঙ্গবাহিত রোগের সদুত্তর শীর্ষক সার্বিক পরিচ্ছন্নতা অভিযানে কাঁচরাপাড়া পুরসভায় শ্রেষ্ঠত্বের শিরোপা পেল ৮ নম্বর ওয়ার্ড। এছাড়াও দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করল ১৬ ও ২০ নম্বর ওয়ার্ড। রেল অধ্যুষিত ১ ও ২ নম্বর ওয়ার্ড দুটিও এই শিরোপা পেয়েছে। বৃহস্পতিবার, ৪ অক্টোবর কাঁচরাপাড়ার কবিগুরু রবীন্দ্র পথ লাগোয়া অস্থায়ী মন্চে আয়োজিত এই পুরস্কার বিতরণী সভার প্রধান পুরোহিত ছিলেন পুরসভার উপপ্রধান মাখন সিনহা। পুরপ্রধান সুদামা রায় অসুস্থতার কারণে উপস্থিত থাকতে পারেননি বলে পুরসভা সূত্রে জানানো হয়।

প্রসঙ্গত, উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনের নির্দেশে এই সার্বিক পরিচ্ছন্নতা অভিযান চলে ৫ থেকে ১১ সেপ্টেম্বর। পুরসভার ২২টি ওয়ার্ডের মধ্যে পরিচ্ছন্নতার এক প্রতিযোগিতাও হয় দুটি বিভাগে। রেল অধ্যুষিত এলাকায় যথাক্রমে প্রথম ও দ্বিতীয় হয় ২ ও ১ নম্বর ওয়ার্ড। পুর এলাকায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয় যথাক্রমে ৮, ১৬ ও ২০ নম্বর ওয়ার্ড। উল্লেখ্য, পুর কর্মচারীরা পুরসভার বিভিন্ন ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে লিফলেটের মাধ্যমে মানুষের সচেতনতা বাড়াতে এগিয়ে আসেন। পাশাপাশি পুরসভার স্বনিযুক্ত গোষ্ঠীর সদস্যরাও এতে অংশ নেন। এছাড়াও এলাকা বিভিন্ন প্রাথমিক, উচ্চ প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে অনুষ্ঠিত হয় অঙ্কন ও রচনা প্রতিযোগিতা।

এদিনে অনুষ্ঠান শুরু হয় পুর কর্মচারীদের উদ্বোধনী সঙ্গীতের মধ্য দিয়ে। ছিল কাঁচরাপাড়া মিউনিসিপ্যাল পলিটেকনিক হাইস্কুলের ছাত্রছাত্রীদের মনোরম নৃত্যানুষ্ঠান। এদিনই পুরসভার পত্রিকা তব শুভ নামে-র শারদ সংকলনটির আনুষ্ঠানিক সূচনা করেন উপপ্রধান। সবশেষে সফল ছাত্রছাত্রীদের হাতে পুরসভার স্মারক তুলে দেওয়া হয়।

 

সমগ্র অনুষ্ঠানে হাজির ছিলেন এগজিকিউটিভ অফিসার অরুময় ভট্টাচার্য, পুর পার্ষদ অশোক মণ্ডল, অলোকময় লাহিড়ী, সুভাষ চক্রবর্তী, বাসনা বিশ্বাস, অলোকানন্দা চৌধুরী, রমেন মল্লিক, বাণীব্রত মণ্ডল-সহ এলাকার বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ। পুর আধিকারিক দেবাশিস রায়ের সুচারু সন্চালনায় এদিনের পুরস্কার বিতরণী অনষ্ঠান আরও প্রাণবন্ত হয়ে ওঠে।

1 thought on “কাঁচরাপাড়া পুরসভায় স্বচ্ছতায় প্রথম ৮ নম্বর ওয়ার্ড

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: