সেলিব্রেশন প্রদর্শনী কাপ জিতল বাংলা

HnExpress দেব চক্রবর্তী, কলকাতা : সম্প্রতি একটি সেলিব্রেশন প্রদর্শনী ম্যাচে টালিগঞ্জ একাদশকে হারিয়ে বাংলা জয় করে নিল সেলিব্রেশন কাপ। শারীরিক প্রতিকূলতা যে কোনও কাজেই বাধা হতে পারে না তা আবারও প্রমাণ করলো শুভ্র জোয়ারদারের নেতৃত্বে বাংলা দল।

নিজস্ব চিত্র

প্রথমে টসে জিতে টালিগঞ্জ একাদশ ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১২৫ রানে মাত্রা রেখে যায়। টালিগঞ্জ একাদশের তরফে সহ অধিনায়ক জিতু কামাল সর্বোচ্চ রান করেন ২৯ এবং ইউসুফ চিস্তি করেন ২৪ রান। বাংলার বিরুদ্ধে তিনটি উইকেট নেন বিকি সিং ও বিনয় তিরকে নেন ২ টি উইকেট।

জিততে হলে ১২৬ করতেই হবে। এমন অবস্থায় মাঠে নেমে শারীরিক প্রতিকূলতা উপেক্ষা করে বাংলা দল মাত্র ১৭.২ ওভারে জয় করে নিল সেলিব্রেশন কাপ। পিসিবিসিটি জয়ী হল ৮ উইকেটে।

রুদ্ধশ্বাস এই খেলায় ছিল টানটান উত্তেজনা। এই খেলায় পিসিবিসিটির উইকেটকিপার জিত ভৌমিক খুব দ্রুততার সাথে উল্লেখযোগ্য ৫৮ রান ও অধিনায়ক শুভ্র জোয়ারদার ১৭ রানে অপরাজিত থেকে একটি স্ট্রোকেই জেতার জন্য ১২৬ রানের মাত্রা পূরণ করেন।

এই খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন জিত ভৌমিক, বেস্ট বোলার বিকি সিং এবং বেস্ট ফিল্ডার হিসেবে মনোনীত হয়েছেন বাংলা দলের অধিনায়ক শুভ্র জোয়ারদার।

টানটান উত্তেজনার এই খেলায় স্বাভাবিকভাবেই উল্লসিত বাংলা শিবির। তাঁরা আবারও প্রমাণ করে শারীরিক প্রতিবন্ধকতা কোনও কাজের অন্তরায় হতে পারেনি আর হতে পারে না। তাই আগামীর দিকে একটি গুরুত্বপূর্ণ বার্তা ছুঁড়ে দিলেন দল অধিনায়ক শুভ্র – ‘সব যুদ্ধই এক, যদি থাকে কঠিন হৃদয় আর অসীম প্রচেষ্টা’।

1 thought on “সেলিব্রেশন প্রদর্শনী কাপ জিতল বাংলা

Leave a Reply

%d bloggers like this: