মালদার ৯ জন নিহত শ্রমিক পরিবারের পাশে দাঁড়ালো রাজ্য সরকার

HnExpress সমীর দাস, মালদা ঃ সম্প্রতি উত্তরপ্রদেশের বারানসী জেলার ভাদোহী এলাকায় কার্পেট তৈরির কারখানায় এক ভয়াবহ বিস্ফোরণ ঘটে। যার ফলস্বরূপ পশ্চিমবঙ্গের মালদা জেলার ৯ জন শ্রমিক, যারা উত্তরপ্রদেশে কর্মরত ছিলেন তাঁরা এই বিস্ফোরণে নিহত হন। গতকাল তাদেরই বাড়িতে মানবিকতার স্বার্থে সাহায্যের হাত বাড়িয়ে প্রতিটি পরিবারের হাতে দুই লাখ টাকার চেক তুলে দিলেন রাজ্য সরকার।

সুত্রের খবর, এই নিহতদের পরিবার থেকে এক জন করে সদস্যকে সরকারি চাকরি দেওয়া হবে বলে ঘোষণা করলেন পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় মন্ত্রী ও কলকাতার মহানাগরিক জনাব ফিরহাদ হাকিম। এদিন রাজ্যের এই মহৎ কর্মকাণ্ডে উপস্থিত ছিলেন মালদা জেলা পরিষদের মেন্টার শ্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, সাংসদ মৌসম বেনজির নূর, সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল ও আর অনেকেই।
মৃত শ্রমিকেরা হলেন মালদা জেলার মানিকচক থানার এনায়েতপুর গ্রাম পঞ্চায়েতে সংলগ্ন বাজারপাড়া, মোমিনপাড়া, কামালপুর এবং মংলাপাড়া এলাকার বাসিন্দা। তাঁরা হলেন যথাক্রমে, আতাউর মোমিন (৩৭), আব্দুল গাফফার (৪০), মোহাম্মদ সুভান আনসারী (৩৮), ইসরাফিল মোমিন (৩৫), আবদুল কালাম মোমিন (৩২), আলমগীর মোমিন (৩৩), আজাদ মোমিন (৩১), আব্দুল কাদির (৩৪) এবং মনসুর সেখ (৩৬)। ময়নাতদন্তের পরে আগামী বুধবার দেহগুলি স্থানান্তরিত করে পাঠানো হবে মালদা জেলায় তাদের প্রিয়জনদের কাছে।


Posted

in

, ,

by

Comments

Leave a Reply