‘মানুষ মানুষেরই জন্য’, ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটির উদ্যোগে কমিউনিটি কিচেন

HnExpress ১৪ই মে, সুদীপ ঘোষ, নদীয়া ঃ ‘মানুষ মানুষেরই জন্য’— ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটির উদ্যোগে খোলা হলো কমিউনিটি কিচেন। বর্তমানে সারা দেশ একই চিন্তায় উদ্বিগ্ন, যে কি ভাবে কোভিড-১৯ কে প্রতিহত করা যায়। যেখানে দেশের অর্ধেকের বেশি মানুষই দিন আনা দিন খাওয়া জীবন যাপন করে, সেখানে দেশের প্রায় অর্ধেকের বেশি মানুষই আজ বেকার। যার ফলে খাদ্য জোগানেও তাদের আজ হাতেও টান পড়ছে। এদিকে ১৭ই মে এর পরেও লকডাউন চলবে, এমনটাই সূত্রের খবর।

যার ফলে মধ্যবিত্তের মাথায় হাত। এই সময় অনেক সোসাইটি ও বিভিন্ন সংস্থা সাধারণ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।এদিন এমনই এক সংস্থা ‘ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটি’র বগুলা ইউনিটের মানবিক উদ্যোগে কমিউনিটি কিচেন এর মাধ্যমে প্রত্যহ প্রায় এক হাজারের বেশি নিরন্ন ও কর্মহীন মানুষদের বাড়ি বাড়ি গিয়ে রান্না করা খাবার সরবরাহ করা হচ্ছে।

ডাক্তার অতীন্দ্র নাথ মন্ডল (ভাইস চেয়ারম্যান, বগুলা ইউনিট) জানান, বিগত ৯ই মে থেকে আগামী এক মাস পর্যন্ত সংগঠনের পক্ষ থেকে এই কর্মসূচি পালনের দায়িত্ব নেওয়া হয়েছে। সেই সঙ্গে এদিন করোনা যোদ্ধাগণ, যেমন- ডাক্তারবাবু, নার্সিং স্টাফ, টেকনিশিয়ান, গ্রুপ ডি, সুইপার, সাফাই কর্মী, অ্যাম্বুলেন্স ড্রাইভার এবং পুলিশকর্মীদের সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিত করা হয়।

অতীন্দ্র বাবু আরও বললেন যে, সকলে সুস্থ থাকুন, সতর্ক থাকুন এবং এই করোনা মহামারী মোকাবিলায় সকলে আমরা সকলে একজোট হয়ে লড়ছি ও লড়ব, এটাই হোক আমাদের অঙ্গীকার।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: