মাঝের হাটে ভেঙে পড়ল ব্রিজ, রয়েছে প্রচুর হতাহতের আশঙ্কা

HnExpress নিজস্ব প্রতিনিধি, কলকাতা : পোস্তার উড়াল পুল ভেঙে পড়ার ঘা শুকতে না শুকতে ফের ভেঙে পড়ল মাঝেরহাটের এই অতি গুরুত্বপূর্ণ ব্রিজ। আজ, মঙ্গলবার বিকেল সোয়া ৪ টার সময়ের ঘটনা। ইতিমধ্যে পুলিশ, দমকল ও বিপর্যয় মোকাবিলার কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে গিয়ে উদ্ধার কাজে নেমে পড়েছেন। কলকাতার এস.এস.কে.এম হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে জনা পঁচিশেক আহতকে ভর্তি করা হয়েছে। 

সুত্রের খবর, প্রতক্ষ্যদর্শীদের মতে জনা ১৫ মানুষের মৃত্যুর খবর রয়েছে, যদিও এখনও পর্যন্ত সরকারি মতে ৯ জনের মৃত্যুর খবর মিলেছে। এছাড়াও বহু মানুষ এখনো পর্যন্ত ব্রিজের ধ্বংসাবশেষ এর নিচের চাপা পরে বা আটকে রয়েছে বলে আশঙ্কা করছে পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা কর্মীরা। ব্রিজের নিচে ছিল একটি টিনের ঘর, যেখানে প্রতিদিনই মেট্ররেল এর কর্মীরা রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম এবং কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে তদারকি শুরু করে দিয়েছেন। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বতর্মানে রয়েছেন দার্জিলিংয়ে। যদিও সেখান থেকেই ঘটনার দিকে তিনি দৃষ্টি রেখেছেন এবং তিনি আজ রাতেই কলকাতায় ফিরতে পারেন বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, ৪০ বছর আগে এই পোর্ট ট্রাস্ট ব্রিজটি তৈরি করা হয়েছিল। সেটির রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন পূর্ত দফতর। সম্প্রতি ব্রিজের পরীক্ষা করে ফিট সার্টিফিকেট দিয়েছিলেন পূর্ত দফতরের প্রাক্তন সচিব ইন্দিবর পান্ডে। কিন্তু পুলিশ সুত্রের খবর, ব্রিজের বাকি অংশ যে কোনও সময় যেকোন মুহুর্তে ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কিন্তু এদিকে রাতের অন্ধকার নেমে আসায় এবং বৃষ্টি শুরু হওয়ায়ে উদ্ধার কাজে বিঘ্ন ঘটতে পারে বলে আশঙ্কা রয়েছে।

ব্রীজের নীচে চাপা  পড়া  বহু মানুষের  আর্তনাদ উদ্ধারকারীরা শুনতে  পেয়েছেন  বলে এই মুহুর্তে সূত্রের খবর।  জোর  কদমে  চলছে  উদ্ধার  কাজ।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: