মহানগরের বুকে তৃনমুল ছাত্র পরিষদের নাগরিক পঞ্জীর বিরুদ্ধে ধর্নাতে সহযোদ্ধার ভূমিকায় প্রাথমিক শিক্ষক সমিতি

HnExpress ১৯শে জানুয়ারি, তন্ময় সিংহ, কলকাতা ঃ জননেত্রী মমতা ব্যানার্জী ভারতবর্ষের প্রথম মহিলা মুখ্যমন্ত্রী হিসাবে ডাক দিয়েছেন জনগন বিরোধী কালাকানুন সিএএ কে বাতিল করার জন্য কেন্দ্রে নরেন্দ্র মোদির সরকারের বিরুদ্ধে লাগাতার আন্দোলনের মাধ্যমে। কলকাতার রাজপথে তৃনাঙ্কুর ভট্টাচার্য এর নেতৃত্বে তৃনমূল ছাত্র পরিষদের তরফ থেকে প্রথম পর্যায়ে দশদিন ধরে নাগরিক পঞ্জীর বিরুদ্ধে ধর্নাতে সহযোদ্ধার ভূমিকায় প্রাথমিক শিক্ষক সমিতি, সেই আন্দোলনের আজ ছিল শেষ দিন।

লাগাতার ১৪ই জানুয়ারি থেকে প্রত্যেকদিন একটি করে জেলাকে নিয়ে জননেত্রী মমতা ব্যানার্জী ও তৃনমুল কংগ্রেসের মহাসচিব পার্থ চ্যাটার্জী নেতৃত্বে হাজির আছেন তৃনমুল প্রাথমিক শিক্ষক সমিতির রাজ্য সভাপতি অশোক রুদ্র। শিক্ষক সমাজের মাধ্যামেও জননেত্রীর বিজেপির এই কালাকানুন সিএএ ও এনপিআর এর বিরুদ্ধে আন্দোলন জেলাতে জেলাতে ছড়িয়ে দিতে বদ্ধপরিকর প্রাথমিক শিক্ষক সমিতি।

আজকে দশম দিনে এই আন্দোলনে ধর্না মঞ্চে উপস্থিত ছিলেন মেয়র ফিরহাদ হাকিম সহ তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন সভাপতি বৈশ্বানর চট্টোপাধ্যায়, মদন মিত্র, নির্বেদ রায় এবং অশোক রুদ্র তৎসহ তৃনমুল প্রাথমিক শিক্ষক সমিতির সিদ্বার্থ রায়, নৃপেন্দ্র সরকার, সঞ্জীব কোলে, সুমিত রায় সহ রাজ্য নেতৃত্বরা।

পশ্চিম মেদিনীপুর থেকে আজকের ধর্নায় উপস্থিত ছিলেন সৌমিত্র চোঙদার। আজকের ধর্নার প্রথম পর্যায়ের সমাপ্তি হয় সকল দেশের সেরা আমার জন্মভূমি গানের মধ্যে দিয়ে। তবে সুত্রের খবর অনুযায়ী ছাত্র পরিষদের ধর্না শেষ হলেও আগামীকাল থেকে এই ধর্না মঞ্চ থেকেই লাগাতার ধর্না চালাবে মহিলা তৃনমুল কংগ্রেস ও ইনটাক।

Leave a Reply

%d bloggers like this: