বীজপুরের সেরা একাদশ পুজো বেছে নিলেন বৃদ্ধাশ্রমের আবাসিকরা

HnExpress নিজস্ব প্রতিনিধি, বীজপুর : সমাজে যাঁদের ঠাঁই হয়েছে বৃদ্ধাশ্রমের চার দেয়ালের গণ্ডির ভেতরে, তাঁদের নিয়ে পুজোর আনন্দ ভাগ করে নিল বীজপুর প্রেস ক্লাব। সঙ্গী হিসেবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন অল ইন্ডিয়া হিউম্যান রাইটস অ্যাসোসিয়েশন, পশ্চিমবঙ্গ শাখা। মহাষষ্ঠীর দিন সকালে বৃদ্ধাশ্রমের প্রায় একডজন আশ্রমিককে নিয়ে পুজো পরিক্রমা করে বীজপুর প্রেস ক্লাব ও আহিরা। এদিন বৃদ্ধাশ্রমের আশ্রমিকদের হাতে নতুন বস্ত্র, খাদ্য তুলে দেওয়া হয় আয়োজকদের পক্ষ থেকে। ঘুরিয়ে দেখানো হয় বীজপুর তথা হালিশহর-কাঁচরাপাড়ার অধিকাংশ পুজো মণ্ডপ ও প্রতিমা।

এই আয়োজনে এগিয়ে আসে হালিশহর ইচ্ছেডানা, লেটস ডু সামথিং, হালিশহর সবুজ সঙ্কল্প, স্বপ্ন সঙ্গী ও রামধনু-র মত এলাকার বেশকিছু স্বেচ্ছাসেবী সংগঠন। উল্লেখযোগ্য বিষয় হল এই কর্মকাণ্ডে সামিল হয় ফ্রান্সি ক্রিয়েটিক্স নামক তৃতীয় লিঙ্গের একটি সংস্থাও। মিডিয়া পার্টনার হিসেবে সক্রিয়ভাবে অংশ নেয় দুটি ডিজিটাল নিউজ পোর্টাল এইচ.এন.এক্সপ্রেস ও স্টিং নিউজ। সঙ্গী হয়েছিল এলাকার কয়েকটি সংবাদপত্র যেমন এইকাল, নির্ভীক কণ্ঠ, ঠিক সময়, খাসখবর, কলমের দুনিয়া ও বীজপুর বার্তা।

বীজপুর প্রেস ক্লাবের সভাপতি দেবাশিস রায় জানান, প্রেস ক্লাবের পক্ষ থেকে প্রতি বছরই আয়োজন করা হয় পুজো পরিক্রমা। বিগত বছরগুলিতে সেলিব্রিটি এনে এই পরিক্রমা অনুষ্ঠিত হতো। এবছর সর্বসম্মতিতে ঠিক করা হয় ব্যতিক্রমী কিছু করার।

যে কারণেই বৃদ্ধাশ্রমের আবাসিকদের নিয়ে পুজো পরিক্রমা করা হয়। এর একটা উদ্দেশ্যও ছিল বৃদ্ধাশ্রমের আবাসিকদের সাথে একদিন যদি কিছুটা আনন্দ ভাগ করে নেওয়া যায় সেই উদ্দেশ্যে এই মহৎ পদক্ষেপ। আর তা সফল হয়েছে। এরজন্য দেবাশিসবাবু প্রেসক্লাবের পক্ষ থেকে একাজে অংশগ্রহণকারী প্রতিটি সংস্থাকে বিশেষভাবে কৃতজ্ঞতা জানিয়েছেন।

প্রধান সহযোগী সংস্থা অল ইন্ডিয়া হিউম্যান রাইটস অ্যাসোসিয়েশনের পশ্চিমবঙ্গ শাখার সম্পাদক সুজিত সরকার বলেন, বীজপুর প্রেস ক্লাবের এধরনের সামাজিক কাজে এগিয়ে আসাকে স্বাগত জানাতেই তাঁদের অংশগ্রহণ করা। আগামী দিনেও প্রেস ক্লাবের সামাজিক কাজে সহযোগিতার আশ্বাস দেন সুজিতবাবু। প্রসঙ্গত, আহিরা-র সদস্য-সদস্যাদের আন্তরিক সাহচর্যে পরিপূর্ণ হয়ে এই মহতী কাজ।

1 thought on “বীজপুরের সেরা একাদশ পুজো বেছে নিলেন বৃদ্ধাশ্রমের আবাসিকরা

  1. অনন্যসাধারণ একটি উদ্যোগ…..আমি নিজে থাকতে পেরে গর্ব অনুভব করছি । আমি সবসময় পাশে ছিলাম , আছি , থাকবো ॥

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: