Fri. Feb 21st, 2020

বিভাজনের রাজনীতিতে না গিয়ে মুখ্যমন্ত্রীর হাতটা শক্তিশালী করুন : শুভেন্দু অধিকারী 

HnExpress নিজস্ব প্রতিবেদক, ঝাড়গ্রাম : ভারতবর্ষে অনেক অন্যায় হচ্ছে অনেক অত়্যাচার হচ্ছে। তার বিরুদ্ধে আমাদের সঙ্ঘবদ্ধ ভাবে লড়তে হবে। জননেত্রী যেভাবে জঙ্গল মহলে উন্নয়ন করেছেন, তাতে আপনারা বিভাজনের রাজনীতিতে না গিয়ে মুখ্যমন্ত্রীর হাতটা শক্তিশালী করুন। ঝাড়গ্রাম জেলার সাঁকরাইলের কুলটিকরী এস সি হাই স্কুলে গতকাল হুল দিবসের অনুষ্ঠানে এসে এমনই মন্তব্য করেন রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী। তিনি আরো জানান আজকের দিনটা ঐতিহাসিক সংগ্রামের দিন, এই দিনটাকে স্বারম্বরে পালন করুন। আজকে ঝাড়খন্ডে আদিবাসীদের জমি কেড়ে নেওয়া হচ্ছে আর এখানের মুখ্যমন্ত্রী আপনাদের জন্য কাজ করছেন, আপনারা তার সঙ্গে থাকুন। এমনই মন্তব্য করেন রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী ।

 

আজকের দিনে ১৮৫৫ সালে ইংরেজ সরকারের বিরুদ্ধে সিধু ও কানু দুই বীরের নেতৃত্বে ছোটনাগপুর জেলার ভগ্নাডিহীর মাঠে কয়েক হাজার আদিবাসী মানুষ একত্রিত হয়ে জড় হয়ে ছিলেন। ঐ দিন সমস্ত আদিবাসী সমাজ বিদ্রোহ ঘোষনা করে ছিলেন ব্রিটিশ সরকারে বিরুদ্ধে। ইংরেজ সরকারের ভীত কেঁপে গিয়েছিল, আদিবাসী সমাজের এই যুদ্ধ ঘোষনা কে কেন্দ্র করে । ঐ দিন ইংরেজ সরকার কয়েক হাজার আদিবাসীর উপর নির্বিচারে গুলি চালিয়ে ছিল। মারা গেছিলেন কয়েক হাজার অদিবাসী। এই বিদ্রোহ পরবর্তী কালে পথ দেখিয়েছিল সিপাহী বিদ্রোহ , চুয়ার বিদ্রোহকে। ইংরেজকে ভারত ছাড়তে বাধ্য করে ছিল।

 

ঝাড়গ্রাম জেলার সাঁকরাইলের কুলটিকরী এস সি হাই স্কুলে এই অনুষ্ঠানে উপস্হিত ছিলেন রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী , সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র, গোপি বল্লভপুরের বিধায়ক চূড়ামনী মাহাত, ঝাড়গ্রামের অতিরিক্ত পুলিশ সুপার বিশ্বজিত মাহাত প্রমুখ।

Leave a Reply

%d bloggers like this: