Wed. Feb 19th, 2020

ফের ধেয়ে আসতে পারে ঝড় সঙ্গে বৃষ্টি, সতর্ক করল হাওয়া অফিস

HnExpress জয় গুহ, ওয়েদার রিপোর্ট ঃ সপ্তাহের শুরুতেই আবারও তৈরি হচ্ছে নিম্নচাপ পরিস্থিতি। রবিবার থেকেই কলকাতার আকাশ ছিল মেঘলা। ভারি বৃষ্টি না হলেও দফায় দফায় হালকা বৃষ্টিতে ভিজেছে শহরবাসী। এদিকে মঙ্গলবার থেকেই বৃষ্টির সম্ভাবনার কথা শোনাল আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরের ওপরে তৈরি এই নিম্নচাপের সঙ্গে মৌসুমী বায়ু যুক্ত হয়েই আবার তৈরি করতে চলেছে ভারী বর্ষণের পরিস্থিতি।

যার জেরেই ভাসবে শহর কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গ। বর্ষার দেখা নেই রাজ্যে, আক্ষেপ থাকলেও ভাদ্রমাস পড়তে না পড়তেই বেশ কয়েকদিন ধরে ভিজছে শহর। যার ফলে শহরবাসীরও স্বস্তি লাভ। অন্যদিকে উত্তর বঙ্গোপোসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপের জন্যই আগামী ২৪ ঘন্টার মধ্যেই বৃষ্টির দেখা মিলবে শহরে।

যেকোনো রকমের খবর ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ঃ ৮২৪০৯০২৪৪৫।

বুধবার থেকে ভারী বা অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। সঙ্গে বইবে ঝড়ো হাওয়া। বাতাসের গতিবেগ থাকবে প্রায় ৪০ কিমি। কলকাতা, দক্ষিনবঙ্গের জেলা গুলিতে এবং পশ্চিমাঞ্চলের বৃষ্টির কথা শোনালেও আপাতত উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর সূত্রের খবর, সন্ধ্যার পর থেকে কলকাতা সহ আশেপাশের শহরতলিতে ভালোই বৃষ্টি হতে পারে আজ।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: