ফের উত্তপ্ত নদীয়ার ভীমপুর, বোর্ড গড়ল তৃণমূল কংগ্রেসই

HnExpress নিজস্ব প্রতিনিধি, নদীয়া : ফের রণক্ষেত্রর চেহারা নিল নদীয়ার ভীমপুর। পঞ্চায়েতের বোর্ড গঠনকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ঘটনার সূত্রপাত হয় ২৫ তারিখে। সেদিন বোর্ড গঠনের দাবি করা হয় বিজেপির তরফ থেকে। তারপরই বাধে যতো গোল। চলে বোমাবাজিও। যার জেরে স্থগিত হয়ে যায় বোর্ড গঠনের প্রক্রিয়া। কিছুদিন পর ওই এলাকা থেকেই  বেশ কিছু বোমাও উদ্ধার করে পুলিশ।

বোর্ড গঠনকে কেন্দ্র করে শনিবার, ২৯ সেপ্টেম্বর সকাল থেকে ফের উত্তপ্ত হয়ে ওঠে নদীয়া ভীমপুরের বাগবেড়িয়া গ্রাম। খবর পেয়ে  ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশবাহিনী। পুলিশ সেখানে আসতেই তাদের লক্ষ্য করে বোমা ছোড়ে দুষ্কৃতীরা। যথারীতি পুলিশের তরফ থেকেও প্রতিরোধের চেষ্টাও করা হয়।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাসের সেল ফাটাতে বাধ্য হয়। এর জেরে পিছু হটে দুষ্কৃতীর দল।

স্থানীয় সূত্রের খবর, পঞ্চায়েতের সভাপতি পদ নির্বাচনের জন্য গত কয়েকদিন ধরে ফের উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। চলে দফায় দফায় শাসক বনাম বিরোধী গোষ্ঠীর লড়াই। বোমার আঘাতে  বিজেপি -র ৫ কর্মী এবং ১ জন তৃণমূল কর্মী আহত হয়। এবিষয়ে বিজেপির নেতা পুলক মজুমদার সংবাদ মাধ্যমকে জানান, দলের কর্মীরা মিটিং করছিল। সেই সময় শাসক দলের দুষ্কৃতীরা কর্মীদের ওপর আক্রমণ চালায়, বোমা ছোড়ে। এছাড়া পুলিশও নাকি  শাসক দলের কথায় চলে বলেও তাঁর অভিযোগ। তাঁর ধারণা তাদেরকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা করছে শাসক দল ও পুলিশ। আবার অন্যদিকে এই ঘটনায় তৃণমূলের জেলা নেতা গৌরীশংকর দত্ত বলেন, দীর্ঘদিন ধরেই বিজেপি যা বলছে তার পুরোটাই মিথ্যা আর বানানো। স্থানীয় তৃণমূল কর্মীদের দাবি, এর আগেও তাদের ওপর  আক্রমণ করেছে বিজেপি। আজ সকাল ১১ টা নাগাদ ফের বোর্ড গঠনের কাজ শুরু হলে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা পায় তৃণমূল। জানা গেছে, তৃণমূল ৮ টি আর বিজেপি  ৫ টি ভোট পেয়েছে। ফলে স্বাভাবিক ভাবেই বোর্ড গঠন করে তৃণমূল কংগ্রেস। ঘটনার পর থেকে ওই গ্রামের অনেক পুরুষ মানুষই ঘরছাড়া, থমথমে এলাকা। বিশেষ করে কাটরা, কুলতলা শুনশান। আবারও বোমাবাজি হতে পারে এ আশঙ্কায় ভুগছেন এলাকাবাসী। প্রস্তুত পুলিশও। রাস্তায় রাস্তায় চলছে নাকা চেকিং।


by

Tags:

Comments

One response to “ফের উত্তপ্ত নদীয়ার ভীমপুর, বোর্ড গড়ল তৃণমূল কংগ্রেসই”

  1. debnath chakraborty Avatar
    debnath chakraborty

    খুবই দুঃক্ষজনক ঘটনা….

Leave a Reply