ব্রেকিং নিউজ ঃ সদ্য প্রয়াতা হলেন মতুয়া মহাসংঘের প্রধান বড়মা, বীণাপানি দেবী

HnExpress ইন্দ্রানী সেনগুপ্ত, ঠাকুরনগর ঃ শতবর্ষে পা রেখেই প্রয়াতা হলেন মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবী। আজ রাত ৮:৫২টা নাগাদ তাঁর মৃত্যু হয়েছে বলে সুত্রের খবর। সম্প্রতি বার্ধক্যজনিত অসুস্থতা ও ঠান্ডা লেগে শ্বাসকষ্ট জনিত কারণে কল্যাণীর জেএনএম হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর বড় বৌমা, অর্থাৎ বনগাঁর তৃণমূল সাংসদ মমতা ঠাকুরও কয়েকদিন আগেই জানিয়েছিলেন, ওয়েদার চেঞ্জের জন্য ঠান্ডা লেগে ওঁনার বুকে কফ বসে গেছে। আর মাঝে মাঝেই জ্বরও আসছে। তাই তাঁকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দ্রুত চিকিৎসা শুরু হওয়ায় অবস্থা অনেকটাই পজিটিভ ছিল।

তাঁকে সেখানে দেখতেও যান তৃণমূল এর বহু শীর্ষ স্থানীয় নেতৃত্ব। কিন্তু কয়েকদিন আগে অবস্থা আবার খারাপের দিকে যাওয়ায় তাঁকে প্রায় সঙ্গে সঙ্গে কলকাতার বিখ্যাত এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয় এবং এযাবৎ তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন। আর আজ সেখানেই তিনি মারা যান বলে জানা গেছে। তাঁকে দেখতে আজ সকাল থেকেই হাসপাতালে গিয়ে ছিলেন তৃণমূল কংগ্রেসের বহু শীর্ষস্থানীয় নেতারা। পৌঁছে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রীও। তাঁর মৃত্যুতে শোকের আবহ তৈরি হয়েছে ঠাকুরনগর এলাকায়। তবে সুত্রের খবর, রাষ্ট্রীয় মর্যাদার সাথেই শেষকৃত্য সম্পন্ন হবে বলে ঘোষণা করেছে রাজ্য সরকার।

প্রসঙ্গত উল্লেখ্য, দিনকয়েক আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভোটের প্রচার করতে ঠাকুর নগরের মতুয়া মহাসঙ্ঘে এসেছিলেন এবং সেখানে বড়মার পা ছুয়ে আশির্বাদও নিয়ে যান তিনি। অন্যদিকে, এবছরে বড়মা-র শতবর্ষের জন্মদিন উদ্‌যাপনে তাঁকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন বাংলার মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বড়মা আজ বার্ধক্যজনিত অসুস্থতার কারণে হাসপাতালে চিকিৎসা চলাকালীন শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী গান স্যালুটে শেষ বিদায় জানানো হবে তাঁকে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: