পাক ভূমিতে ভেঙে পরা মিগ ২১ ভারতীয় যুদ্ধবিমানের পাইলট অভিনন্দন কে আটক করে চলছে পাকসেনার অত্যাচার, সোস্যাল মিডিয়াতে ভাইরাল হল তাঁর ছবি, ভিডিও

HnExpress ওয়েবডেক্স নিউজ, অর্ণব দেবনাথ ঃ পাক ভূমিতে ভেঙে পড়া মিগ ২১ বাইসন যুদ্ধবিমানের পাইলট অভিনন্দন ভর্তমানকে নিয়ে উদ্বেগ প্রকাশ করল বিদেশ মন্ত্রক। বর্তমানে পাক হেফাজতে থাকা অভিনন্দনের ‘দ্রুত ও নিরাপদ মুক্তি’র জন্য ব্যবস্থার কথা জানিয়েছে সাউথ ব্লক। একই সঙ্গে জেনেভা চুক্তির কথা স্মরণ করিয়ে যুদ্ধবন্দি ভর্তমানকে নির্যাতন করা নিয়েও সতর্ক করা হয়েছে পাক সেনাকে।

চিত্র ও তথ্যসূত্র ঃ সোস্যাল মিডিয়া।

বুধবার সকালে ভারতীয় আকাশসীমা লঙ্ঘন করে হামলার চেষ্টা করে পাক যুদ্ধবিমান। পাল্টা আঘাত করে ভারতীয় বায়ুসেনাও। কিন্তু, ওই ঘটনায় নিখোঁজ হয় একটি ভারতীয় মিগ ২১ বাইসন বিমান ও তার পাইলট। যদিও পাকিস্তানের তরফে দাবি করা হয়, দুই ভারতীয় যুদ্ধবিমানকে গুলি করে নামানো হয়েছে এবং তার পাইলটদের গ্রেফতার করা হয়েছে।

চিত্র ও তথ্যসূত্র ঃ সোস্যাল মিডিয়া।

পাক দাবি নিয়ে প্রাথমিক প্রতিক্রিয়ায় ‘খতিয়ে দেখার’ কথা জানানো হলেও, এবার মিগ ২১ -এর পাইলট অভিনন্দনের কথা স্বীকার করেছে বিদেশ মন্ত্রক। প্রসঙ্গত, ধৃত ভারতীয় পাইলটকে মারধরের বিভিন্ন ছবি ও ভিডিয়ো সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ফাঁস করে পাক সেনারাই। পাকিস্তানের হাইকমিশনারকে তলব করে তার কড়া নিন্দা করেছে সাউথ ব্লকের আধিকারিকরা । মনে করিয়ে দেওয়া হয়েছে আন্তর্জাতিক মানবাধিকার আইন ও জেনেভা চুক্তির। যেখানে যুদ্ধবন্দিদের সুবিধা উল্লেখিত।

চিত্র ও তথ্যসূত্র ঃ সোস্যাল মিডিয়া।

দুই সন্তানের বাবা অভিনন্দন বায়ুসেনার একজন অবসরপ্রাপ্ত মার্শালের ছেলে। বর্তমানে পাক হেপাজতে রয়েছেন অভিনন্দন ভর্তমান। তাঁর দ্রুত মুক্তির কামনা করা বহু পোস্ট দেখা গেছে সোশ্যাল মিডিয়ায়।

চিত্র ও তথ্যসূত্র ঃ সোস্যাল মিডিয়া।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: